শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯   কার্তিক ২ ১৪২৬   ১৮ সফর ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
৫৬ লাখ টাকার সিগারেটসহ চোরাকারবারি আটক ফটিকছড়িতে ভুক্তভোগীর ভাই সেজে ঘুষখোর ভূমি কর্মকর্তাকে ধরলেন ডিসি আবরার হত্যা নিয়ে রাজনীতি করে কোনো লাভ হবে না: হানিফ নদী দখলের খবর দিলেই মিলবে পুরস্কার মুসা বিন শমসেরের বিরুদ্ধে দুদকের মামলা নিয়মের বাইরে না যেতে ইউজিসিকে নির্দেশ প্রধানমন্ত্রীর ফুটবলে বাংলাদেশের সম্ভাবনা দেখছেন ফিফা সভাপতি শেখ রাসেলের ৫৫তম জন্মদিনে আ. লীগের কর্মসূচি শেখ রাসেলের ৫৫তম জন্মদিনে ছাত্রলীগের কর্মসূচি ঘোষণা প্রধানমন্ত্রীকে জার্সি উপহার দিলেন ফিফা সভাপতি প্রধানমন্ত্রীর সঙ্গে ফিফা প্রেসিডেন্টের সৌজন্য সাক্ষাৎ বাউল সম্রাট লালন ফকিরের তিরোধান দিবস আজ একদিন পিছিয়ে আজ হেমন্তের শুরু যে কারণে প্রেমিক বা প্রেমিকা হিসাবে সাংবাদিকরাই সেরা! বাংলাদেশে কাজ করার অনেক জায়গা আছে: ফিফা সভাপতি রাজধানীতে `ফইন্নী গ্রুপের` ৬ সদস্য আটক স্পিকারের সঙ্গে সার্বিয়ার উপ-প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ ক্লাসিকোর ভেন্যু পাল্টানোর অনুরোধ লা লিগার উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের ১৮ কাউন্সিলর নজরদারিতে যেমন ছিল নবিজির জীবনের শেষ মুহূর্তটি
১৬৪

মুকুট হারাতে যাচ্ছেন যুবরাজ সালমান

প্রকাশিত: ৩ অক্টোবর ২০১৯  

যুবরাজ সালমানের বিকল্প খুঁজছে সৌদি রাজপরিবার!
ইয়েমেনের হুতি বিদ্রোহীদের দ্বারা সৌদি আরবের গুরুত্বপূর্ণ তেল স্থাপনায় হামলার পর থেকেই মোহাম্মদ বিন সালমানের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছে সৌদি রাজপরিবার ও অভিজাত ব্যবসায়ীরারা। 

বার্তা সংস্থা রয়টার্সের বরাতে জানা যায় এমন তথ্য।

তাদের শঙ্কা যুবরাজ সালমান সৌদির নিরাপত্তা নিশ্চিত করতে যথেষ্ট সামর্থবান নয়। ইতিমধ্যে আল-সৌদি পরিবারের বেশ কয়েকজন প্রভাবশালীও উদ্বেগ প্রকাশ করেছেন। রাজ পরিবারের সদস্য সংখ্যা অন্তত ১০ হাজার।

গত ১৪ সেপ্টেম্বর দেশটির দুটি বৃহৎ তেল স্থাপনায় হামলার পরই রাজপরিবারে অসন্তোষ ছড়িয়ে পড়ে।

যুবরাজের নেতৃত্বের প্রতি এখন কোনো আত্মবিশ্বাস নেই রাজপরিবারের কারো। বরং হামলার পর এ হামলা কেন হলো আর কেনো তা শনাক্ত করা যায়নি তা নিয়ে প্রশ্ন উঠেছে।
মার্কিন সম্প্রচার মাধ্যম সিবিএসকে দেয়া সাক্ষাৎকারে যুবরাজ বলেছেন, আয়তনে বড় হওয়ায় সেই মানদণ্ড হিসেবে সৌদি আরবের সুরক্ষা দেয়া কঠিন।

সালমানের একমাত্র আপন ভাই ৭৭ বছর বয়সী প্রিন্স আহমেদ বিন আবদুল আজিজ যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সম্ভাব্য বিকল্প হতে পারেন বলে মনে করছেন রাজপরিবারের কয়েকজন সদস্য।

নিরাপত্তা বাহিনী, রাজপরিবার ও পশ্চিমা শক্তিরও এ ব্যাপারে সমর্থন রয়েছে বলে জানা গেছে।

এই বিভাগের আরো খবর