• রোববার   ১৩ জুন ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮

  • || ০১ জ্বিলকদ ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
স্কুল-কলেজে ছুটি আবার বাড়ল গণতন্ত্রের মুক্তি দিবস ১১ জুন মডেল মসজিদের মাধ্যমে ইসলামের মর্মবাণী বুঝবে মানুষ ইসলাম আমাদের মানবতার শিক্ষা দিয়েছে : প্রধানমন্ত্রী খুন করে কি বেহেশতে যাওয়া যায়, প্রধানমন্ত্রীর প্রশ্ন ‘লেবাস নয়, ইনসাফের ইসলামে বিশ্বাস করি’ একযোগে ৫০ মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী করোনা থেকে রক্ষা পেতে সকল রাষ্ট্রকে সম্মিলিতভাবে কাজ করতে হবে দক্ষিণাঞ্চলে বেশি করে সাইলো নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী গাইলেন, ‘ওকি গাড়িয়াল ভাই...’ ৬৬৫১ কোটি টাকা ব্যয়ে একনেকে ১০ প্রকল্প অনুমোদন ৬ দফার মাধ্যমেই বাঙালির স্বাধীনতা অর্জিত হয়েছিল: প্রধানমন্ত্রী ছয় দফার প্রতি অকুণ্ঠ সমর্থনে স্বাধীনতার রূপরেখা রচিত হয় দেশে ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৮ মৃত্যু, শনাক্ত ১৬৭৬ বাঙালির মুক্তির সনদ ৬-দফাঃ শেখ হাসিনা প্রত্যেককে তিনটি করে গাছ লাগানোর আহ্বান প্রধানমন্ত্রীর জাম-আমড়া-সোনালু ও ডুমুরের চারা রোপণ করলেন প্রধানমন্ত্রী ৮৮ ডলার থেকে মাথাপিছু আয় ২২২৭ ডলার জলবায়ু সংকট নিরসনে যুক্তরাজ্য ভূমিকা রাখবে, আশা শেখ হাসিনার একদিনে করোনায় ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ১৯৮৮

মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করতে না পারলে উন্নয়ন ব্যাহত হবে

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১০ জুন ২০২১  

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করতে না পারলে দেশের উন্নয়নের অগ্রযাত্রা ব্যাহত হবে। মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশকে রক্ষা করতে না পারলে হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টানের সৌন্দর্য এবং বাঙালির জাতিসত্তা নষ্ট হয়ে যাবে।
বৃহস্পতিবার সকালে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রাণিসম্পদমন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আজ অন্ন, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা ও শিক্ষায় ডিজিটাল বাংলাদেশ এগিয়ে চলছে। দেশকে অধঃপতিত অবস্থা থেকে উত্তরণ ঘটানোর বিস্ময়কর সাফল্য একজন রাষ্ট্রনায়ক দেখাতে পেরেছেন। তিনি আর কেউ নন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

পিরোজপুর সদর উপজেলা প্রাণিসম্পদ দফতরের আয়োজনে পিরোজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বশির আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান ও বরিশাল বিভাগীয় প্রাণিসম্পদ অধিদফতরের পরিচালক দীপক রঞ্জন রায় প্রমুখ।

অনুষ্ঠানে বিভিন্ন খামারিদের ৩০টি স্টলে প্রাণিসম্পদ প্রদর্শনী করা হয়। এ সময় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত খামারীদের গো-খাদ্য ও ভিটামিন দেয়া হয়।