শনিবার   ২৩ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৮ ১৪২৬   ২৫ রবিউল আউয়াল ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
সরকার আলেমদের সঙ্গে নিয়ে দেশের উন্নয়ন করতে চায়: ধর্ম প্রতিমন্ত্রী নরসিংদীর এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার চালের বাজার অস্থিতিশীল করলে কাউকে ছাড় নয়: খাদ্যমন্ত্রী ভারত মুক্তিযুদ্ধের সময় পাশে ছিল তা ভুলিনি: প্রধানমন্ত্রী চিকিৎসকদের নৈতিক শিক্ষা খুবই প্রয়োজন: পরিকল্পনামন্ত্রী সামাজিক মাধ্যমে গুজব বন্ধে বিধিমালা হচ্ছে- তথ্যমন্ত্রী শুক্রবারের মধ্যে যান চলাচল স্বাভাবিক হবে: কাদের ঘণ্টা বাজিয়ে খেলার উদ্বোধন করলেন শেখ হাসিনা একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় সশস্ত্র বাহিনীকে গড়ে তোলা হবে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সশস্ত্র বাহিনীকে কাজ করার আহ্বান সড়ক পরিবহন আইনের অসঙ্গতি দূর করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ‘বিএনপি সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব সৃষ্টি করছে’- কাদের অনার্স ২য় বর্ষের ২৫ নভেম্বরের পরীক্ষা স্থগিত কোন অপপ্রচারে কান না দিতে জনগণের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ‘গোলাপি’ যাত্রা রাঙ্গাতে কাল মাঠে নামছে বাংলাদেশ সারাবিশ্বে বাংলাদেশ এখন সম্মানের দেশ: প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আজ সন্ধ্যায় আ. লীগের অভ্যর্থনা উপকমিটির সভা ইউনেস্কোর সাধারণ অধিবেশনে অংশ নিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী শিখা অনির্বাণে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
৪৮

দক্ষিণ কোরিয়ার আকাশে ৬ রুশ বিমানের অনুপ্রবেশ!

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০১৯  

দক্ষিণ কোরিয়ার আকাশে রাশিয়ার ৬টি সামরিক বিমান অনুপ্রবেশ করেছে বলে অভিযোগ করেছে দেশটির জয়েন্ট চিফ অব স্টাফ (জেসিএস)।

মঙ্গলবার জেসিএসে’র বিবৃতির বরাত দিয়ে দক্ষিণ কোরিয়ান বার্তা সংস্থা ইয়োনহ্যাপ জানায়, রাশিয়ার তিনটি যুদ্ধ বিমান, দু’টি বোমারু বিমান ও একটি এইডব্লিউসি বিমান দক্ষিণ কোরিয়ার আকাশ সীমায় অন্তত চারবার অনুপ্রবেশ করে। 

এরপর সেই বিমানগুলোকে সতর্ক বার্তা পাঠানোই ফাঁকা গুলি ছোঁড়া হয় ও দক্ষিণ কোরিয়ার যুদ্ধ বিমান দিয়ে ধাওয়া করা হয়। 

এর আগে গত জুলাই মাসেও রুশ যুদ্ধ বিমান কোরিয়ার আকাশসীমা লঙ্ঘন করে প্রবেশ করেছিল এবং সেগুলোকে সতর্ক করতে কয়েকশ রাউন্ড গুলি ছোঁড়া হয়েছিল। 

দক্ষিণ কোরিয়া সরকারের অভিযোগ, চলতি বছর রাশিয়ার বিভিন্ন সামরিক বিমান এ পর্যন্ত অন্তত ২০ বার তাদের আকাশ সীমায় অনুপ্রবেশ করেছে।

এই ঘটনাকে কেন্দ্র করে দুই দেশের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। তবে রাশিয়ার পক্ষ থেকে এ সম্পর্কে এখনো কোনো আনুষ্ঠানিক মন্তব্য করা হয়নি। সূত্র: আনাদোলু এজেন্সি

 

এই বিভাগের আরো খবর