• শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ২১ ১৪২৭

  • || ১৯ রবিউস সানি ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
১০ জেলায় করোনার অ্যান্টিজেন টেস্ট উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী ভাস্কর্যবিরোধী বক্তব্য রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত: তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ২৩১৬ বিদ্রোহী প্রার্থীদের পরবর্তীতে আর মনোনয়ন নয়: ওবায়দুল কাদের ঢাবি শিক্ষার্থী ধর্ষণ: ছাত্র অধিকার পরিষদের তিন নেতা রিমান্ডে বীর মুক্তিযোদ্ধা আতিক হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড ফাইজারের ভ্যাকসিন অনুমোদন দিলো যুক্তরাজ্য করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ২২৯৩ ঘরোয়া অনুষ্ঠানের কথাও পুলিশকে জানাতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৭ জানুয়ারি ভাস্কর্য নিয়ে উস্কানি ছড়ালে সরকার বসে থাকবে না: তথ্যমন্ত্রী চাকরি দেওয়ার নামে প্রতারণা, ২৮ প্রতারক আটক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮ মূর্তি আর ভাস্কর্য এক নয়: ধর্ম প্রতিমন্ত্রী বিএনপির গণতন্ত্র হচ্ছে ‘মুখে শেখ ফরিদ আর বগলে ইট’: কাদের ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২২৯২

মুজিববর্ষ উপলক্ষে ১০০ ফুডকর্মীকে প্রশিক্ষণ দিল পর্যটন করপোরেশন

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২০  

মুজিববর্ষ উপলক্ষে ‘ফুড হাইজিন’ (স্বাস্থ্যসম্মতভাবে খাবার তৈরি) বিষয়ে ১০০ জন ফুডকর্মীকে বিনামূল্যে প্রশিক্ষণ দিয়েছে বাংলাদেশ পর্যটন করপোরেশন (বাপক)।

শনিবার (২১ নভেম্বর) সকাল ১০টায় বাংলাদেশ পর্যটন করপোরেশন পরিচালিত ‘ন্যাশনাল হোটেল অ্যান্ড ট্যুরিজম ট্রেনিং ইন্সটিটিউট’ (এনএইচটিটিআই) মহাখালীতে এই প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়।

জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বাপকের বাৎসরিক কর্মসূচির অংশ হিসেবে বিনামূল্যে এই প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হয়।

এক বিজ্ঞপ্তিতে বাপক জানায়, ঢাকার বিভিন্ন এলাকায় খাবার প্রস্তুতের সাথে জড়িত ১০০ জন মেধাবী গরিব ফুডকর্মী ও উদ্যোক্তাদের অংশগ্রহণের মাধ্যমে বিনামূল্যে ১০০ মিনিট ‘ফুড হাইজিন’ বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানটির শুভ উদ্বোধন করেন বাপকের চেয়ারম্যান রাম চন্দ্র দাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারের যুগ্ম-সচিব ও বাপকের পরিচালক (পরিকল্পনা ও বাণিজ্যিক) মো. আব্দুস সামাদ।

মুজিববর্ষ উপলক্ষে ১০০ ফুডকর্মীকে প্রশিক্ষণ দিল পর্যটন করপোরেশন

প্রধান অতিথির বক্তব্যে রাম চন্দ্র দাস বলেন, ‘খাবার মানুষের মৌলিক চাহিদা। অথচ আমরা দেখতে পাই, কিছু অসাধু লোক খাবারে ভেজাল মিশিয়ে তা বিক্রি করছেন। আর যারা খাবার প্রস্তুত ও পরিবেশনের সাথে সম্পৃক্ত তাদেরও স্বাস্থ্যবিধি সম্পর্কে ধারণা নেই।’

তিনি আরও বলেন, ‘জাতির পিতার আদর্শকে ধারণ করে জনকল্যাণে আমরা সম্পূর্ণ বিনামূল্যে এই প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ করেছি। কোভিড-১৯ বাস্তবতায় ‘ফুড হাইজিন’ একটি জরুরি বিষয়। খাবার প্রস্তুত ও পরিবেশনের সাথে যারা জড়িত তারা যাতে স্বাস্থ্যবিধি মেনে খাবার প্রস্তুত ও পরিবেশন করতে পারেন সেজন্য আমাদের এই উদ্যোগ।’

অনুষ্ঠানের বিশেষ অতিথি মো. আব্দুস সামাদ বলেন, ‘মুজিববর্ষের অঙ্গীকার হবে সকলের জন্য স্বাস্থ্যসম্মত খাবার সুনিশ্চিত করা। এই প্রশিক্ষণের ফলে ১০০ জন ফুডকর্মী আরও দক্ষতার সঙ্গে স্বাস্থ্যসম্মত খাবার প্রস্তুত ও পরিবেশন করতে পারবেন। এতে দেশে আরও দক্ষ কর্মীর সংখ্যা যেমন বাড়বে তেমনি দেশের মানুষ স্বাস্থ্যসম্মত খাবার উপভোগ করতে পারবেন।

বাপকের ব্যবস্থাপক (জনসংযোগ) মো. জিয়াউল হক হাওলাদারের উপস্থাপনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এনএইচটিটিআই-এর অধ্যক্ষ আখলাকুর রহমান ও কোর্স প্রশিক্ষক জাহিদা বেগম।