• মঙ্গলবার   ২৬ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

  • || ০৩ শাওয়াল ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড পটুয়াখালীতে ঘণ্টায় ৪৫-৬০ কিমি. বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টির আশঙ্কা সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩ আম্ফান : সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আম্ফান’, সাগরে ২ নম্বর সংকেত
৭৮

যুক্তরাষ্ট্রের হামলায় আফগানিস্তানে ৩০ বেসামরিক নিহত

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

চলতি বছরের মে মাসে আফগানিস্তানে মাদক তৈরির কারখানা লক্ষ্য করে যুক্তরাষ্ট্র বাহিনীর বিমান হামলায় কমপক্ষে ৩০ বেসামরিক মানুষ নিহত হয়েছেন। বুধবার জাতিসংঘের এক তদন্ত প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করা হয়।

তবে যুক্তরাষ্ট্র সেনাবাহিনী তাৎক্ষণিকভাবে এ প্রতিবেদনটির দাবি নাকচ করে দিয়েছে। চলতি বছরের ৫ মে তালেবান নিয়ন্ত্রিত মাদক কারখানায় যুক্তরাষ্ট্রের বিমানবাহিনী বোমা হামলা চালায়। খবর এএফপির।

আফগানিস্তানে জাতিসংঘের সহযোগী সংস্থা (ইউএনএএমএ) চার মাসের বেশি সময় ধরে চলা এ তদন্ত প্রতিবেদন প্রকাশ করল।

ইউএনএএমএ জানায়, হামলার পর ফারাহ প্রদেশের বাকুয়া এবং নিমরোজ প্রদেশের সীমান্তবর্তী দিলারাম জেলা থেকে হামলায় আহতদের কাছ থেকে তথ্য নিতে শুরু করা হয়। 

হামলায় ক্ষতিগ্রস্ত ২১ জনের সাক্ষাৎকার নিয়ে ইউএনএএমএ জানায়, ৫ মের হামলায় ৩৯ জন বেসামরিক নাগরিক হতাহতের শিকার হন। এর মধ্যে ৩০ জন নিহত ও ৫ জন আহত হয় এবং বাকি চারজনের ব্যাপারে কিছু জানা যায়নি। এর মধ্যে ১৪ জন শিশু ও একজন নারী ছিল।

যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী (ইউএসফর-এ) ইউএনএএমএর প্রতিবেদন অস্বীকার করে বলেছে, তারা তালেবানের নির্দিষ্ট মাদক কারখানা লক্ষ্য করেই হামলা চালিয়েছিল।

এই বিভাগের আরো খবর