বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
শাহজালালে পৌঁছেছে পাকিস্তানের ৮২ টন পেঁয়াজ ক্রিকেটের সঙ্গে টেনিসও এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী পটুয়াখালীতে বাস চলাচল শুরু রিফাত হত্যা : চার্জ গঠন ২৮ নভেম্বর র‌্যাব-৮ এর অভিযানে শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার ৭ ডিসেম্বর বিচারবিভাগীয় সম্মেলনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী বরিশাল বোর্ডে এসএসসিতে বৃত্তি পাচ্ছেন ১৪১৭ শিক্ষার্থী কবি সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ বরিশাল বোর্ডে এসএসসির ফরম পূরণে সময় বাড়লো জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি: পলক স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ট্রাক মালিকদের ফের বৈঠক আজ চক্রান্তকারীদের আইনের আওতায় আনা হবে: ওবায়দুল কাদের দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী লবণের দাম বাড়ালে জেল-জরিমানা : বাণিজ্যমন্ত্রী লবণ নিয়ে গুজবে কান দিবেন না: শিল্প মন্ত্রণালয় গলাচিপায় যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ২০২১ সালের মধ্যে ১০০০ উদ্যোক্তা তৈরিতে সহায়তা দেবে সরকার পদ্মাসেতুর প্রায় আড়াই কিলোমিটার দৃশ্যমান সেনা কল্যাণ সংস্থার চারটি স্থাপনা উদ্বোধন মালিতে জঙ্গি হামলায় ২৪ সেনা নিহত
৩২০

যেসব জায়গায় ভুলেও স্মার্টফোন রাখবেন না

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

কম-বেশি সবার হাতেই এখন স্মার্টফোন থাকে। রাতে ঘুমানোর সময় বা খাওয়ার সময়ও ফোন সঙ্গে রাখেন অনেকেই। তবে কিছু সমীক্ষা দাবি করেছে, যত্রতত্র ফোন রাখা বিপদের কারণও হতে পারে। তাই কিছু কিছু জায়গায় কখনোই স্মার্টফোন রাখবেন না।

বালিশের নিচে ফোন না রাখাই ভালো: বালিশের তলায় স্মার্টফোন রেখে ঘুমিয়ে পড়াটা মোটেও ভালো কাজ নয়। আপনার মাথা ব্যথা বা মাথা ঘোরার কারণ হতে পারে এটি।কারণ এই ডিভাইস থেকে ইলেক্ট্রোম্যাগনেটিক রেডিয়েশন নির্গত হয়। কিছু সমীক্ষায় বলা হয়েছে, এই রেডিয়েশন মানুষের জন্য ক্ষতিকারক।

প্যান্টের পেছনে রাখবেন না: অনেকেই প্যান্টের পেছনের পকেটে ফোন রাখে সবসময়। এমন পরিস্থিতিতে ফোন ভাঙার ঝুঁকি বেড়ে যায়। চিকিৎসকদের মতে, এটি পায়ে ব্যথার কারণও হতে পারে।

সামনের পকেটে রাখাটাও বিপজ্জনক: বেশিরভাগ মানুষই প্যান্টের সামনের পকেটে স্মার্টফোন রাখে। তবে অনেকের চিকিৎসক জানিয়েছেন, এ কারণে শুক্রাণুর সংখ্যা হ্রাস পাওয়ার সম্ভাবনা রয়েছে।

রান্না ঘরে ফোন রাখা: আপনি যদি নিজের ফোনটি রান্নাঘরের গ্যাসের কাছে রাখেন তবে এই প্রতিবেদন পড়ার পর আর রাখবেন না। গ্যাসের কাছে ফোন রাখা বিপজ্জনক। এর ফলে ফোনে আগুন ধরা বা ব্লাস্ট হতে পারে।

বাচ্চাদের থেকে দূরে রাখুন: বাচ্চাদের থেকে ফোন যত দূরে রাখা যায় ততটাই ভালো। এমনিও বাচ্চারা না বুঝে ফোন ফেলে দিতে পারে। আবার গবেষণায় দেখা গেছে যে, ফোন সঙ্গে রাখায় বাচ্চাদের মধ্যে মনোযোগের অভাব এবং অতি-চঞ্চলতা জনিত সমস্যা দেখা দেয়।

এই বিভাগের আরো খবর