• বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৮ ১৪২৭

  • || ০৭ জমাদিউস সানি ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন সীমান্তে শান্তি-শৃঙ্খলা বিরাজ করছে : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ৭০২ চলতি অর্থবছরে ১২ শিল্পনগরী স্থাপন হচ্ছে: শিল্পমন্ত্রী বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে কোনো আপস নয়: কাদের মেডিক্যালে ভর্তি পরীক্ষা এপ্রিলে, বাড়ছে ১১শ’ আসন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: ৫ জন গ্রেফতার ২৬ জানুয়ারির মধ্যে সেরামের টিকা আসবে: স্বাস্থ্যমন্ত্রী

শীত বিকেলের গরম নাশতা

রাইস মোমো

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২১  

উপকরণ:

চালের গুঁড়া ১ কাপ, লবণ পরিমাণমতো, বাসমতী চাল ১ কাপ, গাজর ২ টেবিল চামচ, মটরশুঁটি ২ টেবিল চামচ, সাদা গোলমরিচগুঁড়া আধা চা-চামচ, সয়া সস ১ চা-চামচ, অরিগানো ১ চা-চামচ।

প্রণালি:

গাজরের খোসা ফেলে কিউব করে কেটে নিন। বাসমতী চাল ও গাজর সামান্য সেদ্ধ করে পানি ঝরিয়ে নিন। চালের গুঁড়া লবণপানিতে সেদ্ধ করে ডো তৈরি করে তা দিয়ে পাতলা রুটি তৈরি করুন। এ ছাড়া সুপারশপ থেকে রাইস পেপার কিনে রুটির বদলে ব্যবহার করতে পারেন। প্যাকেটের গায়ে প্রস্তুত প্রণালি দেখে নিন। আধা সেদ্ধ চাল ও গাজরের সঙ্গে মটরশুঁটি, সাদা গোলমরিচগুঁড়া, সামান্য লবণ, অরিগানো ও সয়া সস মেশান। পাতলা রুটির ভেতর ঢুকিয়ে মুড়িয়ে নিন। স্টিমারে রেখে ৫ থেকে ১০ মিনিট ভাপিয়ে নিন। গরম-গরম পরিবেশন করুন।