মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
নাসের আল-খেলাইফি: জেলে থেকে ফরাসি ফুটবলের ‘সম্রাট’ এজেন্টদের টাকা দিয়ে মালয়েশিয়া গেলে পুনঃনিয়োগের অনুরোধ প্রধানমন্ত্রীকে নিয়ে কটাক্ষ করলে ক্ষমা করা হবে না: কাদের র‌্যাব-৮ এর অভিযানে ১১,৫০০ কেজি নিষিদ্ধ পলিথিন উদ্ধার ট্রেন দুর্ঘটনা : তূর্ণা নিশীথার মাস্টার-সহকারী মাস্টার বরখাস্ত মুক্তিযোদ্ধা কোটায় চাকরিতে প্রতারণা : রাজস্ব কর্মকর্তার কারাদণ্ড ঘূর্ণিঝড় বুলবুল : কৃষি ফসলের ক্ষতি ২৬৩ কোটি টাকা চার দিনের সফরে আজ নেপাল গেলেন রাষ্ট্রপতি ট্রেন দুর্ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রীর শোক শুধু কৃষিতে নির্ভর না করে শিল্প উৎপাদন বাড়াতে হবে: প্রধানমন্ত্রী রেল দুর্ঘটনা: সংশ্লিষ্টদের সতর্ক হওয়ার নির্দেশ ৬ ঘণ্টা পর চালু হলো ঢাকা-চট্টগ্রাম রেল যোগাযোগ ট্রেন দুর্ঘটনায় নিহতের পরিবারকে ১ লাখ,আহতদের ১০ হাজার দেয়ার ঘোষণা নুসরাত হত্যা:ফাঁসির আসামিদের পাঠানো হলো কুমিল্লা কারাগারে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুর্ঘটনাস্থলে রেলমন্ত্রী দুই ট্রাভেল এজেন্সিতে র‌্যাবের অভিযান, ১০৫০ পাসপোর্ট জব্দ কসবায় ট্রেন সংঘর্ষে হতাহতের ঘটনায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক আজ ভয়াল ১২ নভেম্বর সংসদে বাংলাদেশের পতাকবাহী জাহাজ (সুরক্ষা) বিলের রিপোর্ট উপস্থাপন মডেল ফার্মেসী উদ্বোধন করেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক
২০

শুরু হচ্ছে পল্লী বিদ্যুতের কার্যক্রম ॥ ২ লাখ মানুষ দেখবে আলোর মুখ

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৯  

পটুয়াখালী প্রতিনিধিঃ
বিদ্যুতের আলোয় আলোকিত হতে যাচ্ছে রাঙ্গাবলী উপজেলা। উপজেলার ১০৭ গ্রামের দুই লাখ মানুষকে আর থাকতে হবেনা বিদ্যুৎবিহীন। দেখবে আলোর মুখ। জতীয় গ্রিডের বিদ্যুতের সাথে রাঙ্গাবালী উপজেলাকে  যুক্ত করার পরিকল্পনা নেয়া হয়েছে। এ মাসের মধ্যেই শুরু করা হবে বিদ্যুতের সংযোগ ও খুঁটি নির্মাণ কাজ। সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সেলিম মিয়া।

পল্লী বিদ্যুতায়ন উপলক্ষে মঙ্গলবার দুপুরে রাঙ্গাবালী উপজেলা পরিষদে আলোচনা সভা ও মতবিনিময় সভা করা। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব। এসময় বক্তব্য রাখেন, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সেলিম মিয়া, পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মনোহর কুমার বিশ্বাস ও রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মাশফাকুর রহমান। এসময় রাঙ্গাবালী উপজেলায় পল্লী বিদ্যুতের কার্যক্রম দ্রুত শুরু করার পদক্ষেপ নেয়া হয়।

জানা গেছে, পটুয়াখালী জেলার সাগর বেষ্টিত এই রাঙ্গাবালী উপজেলার বয়স আট বছর পেরিয়ে গেলেও দীর্ঘ এই সময়ে বিদ্যুৎ ও হাসপাতাল নির্মিত হয়নি। যার কারণে এখানকার লোকজন সরাদেশের তুলনায় অনেক পিছিয়ে ছিল। গত ৩১ ডিসেম্বর জাতীয় নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পরে অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব ও রাঙ্গাবালী উপজেলা নির্বাহী অফিসার মো.মাশফাকুর রহমান বিদ্যুৎ ও হাসাপাতাল নির্মাণের জন্য উদ্দ্যোগ গ্রহন করেন। এর পরে দীর্ঘ সময় চিঠি চালাচালি ও গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর বিষয়টি নজের নেয় প্রধানমন্ত্রী। ইতোমধ্যে রাঙ্গাবালীতে পল্লী বিদ্যুতের একটি সাবস্টেশন করার লক্ষে জায়গা পরিদর্শন করেছেন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের একটি টিম। এ মাসের মধ্যেই বিদ্যুতের পিলার ও সংযোগের কার্যক্রম শুরু করা হবে। ভোলা থেকে পিলার ও তারের মাধ্যমে রাঙ্গাবালী সাবস্টেশনে সংযোগ দেয়া হবে। রাঙ্গাবালী সাবস্টেশন থেকে উপজেলার চারটি ইউনিয়ন অর্থাৎ রাঙ্গাবালী সদর, ছোটবাইশদিয়া, বড়বাইশদিয়া ও মৌডুবীতে সংযোগ দেয়া হবে। এছাড়াও বাকি দুটি ইউনিয়নের মধ্যে চরমোন্তাজ ইউনিয়নে চরকাজল-চরবিশ্বাস থেকে সংযোগ দেয়া হবে, আর চালিতাবুনিয়া ইউনিয়নে গলাচিপা উপজেলা থেকে সংযোগ দেয়া হবে। এখন থেকে শুরু করে ২০২০ সালের মধ্যে কাজ শেষ হবে বলে জানিয়েছন পল্লী বিদ্যুৎ পর্তৃপক্ষ। 

পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মনোহর কুমার বিশ্বাস জানান, চারদিকে নদী বেষ্টিত এই উপজেলাকে বিদ্যুতের আলোয় আলোকিত করার লক্ষে আমরা কার্যক্রম শুরু করেছি। ইতোমধ্যে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের একটি টিম সাবস্টেশনের যায়গা পরিদর্শন করেছেন। রাঙ্গাবালীতে বিদ্যুতের সংযোগ করতে এখন থেকে শুরু করে ২০২০ সাল পর্যন্ত সময় লাগবে। ২০২০ সালের মধ্যে রাঙ্গাবালী উপজেলার প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে যাবে।।
 

এই বিভাগের আরো খবর