মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
এজেন্টদের টাকা দিয়ে মালয়েশিয়া গেলে পুনঃনিয়োগের অনুরোধ প্রধানমন্ত্রীকে নিয়ে কটাক্ষ করলে ক্ষমা করা হবে না: কাদের র‌্যাব-৮ এর অভিযানে ১১,৫০০ কেজি নিষিদ্ধ পলিথিন উদ্ধার ট্রেন দুর্ঘটনা : তূর্ণা নিশীথার মাস্টার-সহকারী মাস্টার বরখাস্ত মুক্তিযোদ্ধা কোটায় চাকরিতে প্রতারণা : রাজস্ব কর্মকর্তার কারাদণ্ড ঘূর্ণিঝড় বুলবুল : কৃষি ফসলের ক্ষতি ২৬৩ কোটি টাকা চার দিনের সফরে আজ নেপাল গেলেন রাষ্ট্রপতি ট্রেন দুর্ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রীর শোক শুধু কৃষিতে নির্ভর না করে শিল্প উৎপাদন বাড়াতে হবে: প্রধানমন্ত্রী রেল দুর্ঘটনা: সংশ্লিষ্টদের সতর্ক হওয়ার নির্দেশ ৬ ঘণ্টা পর চালু হলো ঢাকা-চট্টগ্রাম রেল যোগাযোগ ট্রেন দুর্ঘটনায় নিহতের পরিবারকে ১ লাখ,আহতদের ১০ হাজার দেয়ার ঘোষণা নুসরাত হত্যা:ফাঁসির আসামিদের পাঠানো হলো কুমিল্লা কারাগারে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুর্ঘটনাস্থলে রেলমন্ত্রী দুই ট্রাভেল এজেন্সিতে র‌্যাবের অভিযান, ১০৫০ পাসপোর্ট জব্দ কসবায় ট্রেন সংঘর্ষে হতাহতের ঘটনায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক আজ ভয়াল ১২ নভেম্বর সংসদে বাংলাদেশের পতাকবাহী জাহাজ (সুরক্ষা) বিলের রিপোর্ট উপস্থাপন মডেল ফার্মেসী উদ্বোধন করেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মুজিব বর্ষ উদযাপনে ভারতের আগ্রহ রয়েছে: রাম মাধব
৪০

সততার সাথে যারা কাজ করবে তাদের সাথে সবসময় আছি : ববি ভিসি

প্রকাশিত: ৭ নভেম্বর ২০১৯  


বরিশাল বিশ্ববিদ্যালয়ে সদ্য দায়িত্ব গ্রহনকারী উপাচার্য (ভিসি) ড. মোঃ ছাদেকুল আরেফিন বলেছেন, আমি মনে করি বরিশাল বিশ্ববিদ্যালয়টি আমার বিশ্ববিদ্যালয়। একটি নির্দিষ্ট সময় বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ছিলো না, সেসময়ে একটা শুণ্যতা সৃষ্টি হয়েছিলো। সেই জায়গা থেকে হয়তো অনেক সমস্যার সম্মুখীন হতে হয়েছে। কিন্তু আমি একটি মোটো নিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ে এসেছি।  সেটি হলো, “শিক্ষা ও গবেষনার কার্যক্রমকে উন্নীত করার সাথে সাথে সহশিক্ষা অর্থাৎ এক্সটা কারিকুলামের যে কার্যক্রম রয়েছে তারও উন্নতি ঘটিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়কে জাতীয় ও আন্তর্জাতিকভাবে পরিচিতি দেয়া”।  এজন্য আমাকে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষনা কার্যক্রম সমানতালে এগিয়ে নিয়ে যেতে হবে। পাশাপাশি শিক্ষার্থীদের সহশিক্ষা কার্যক্রমেরও সুযোগ করে দিতে হবে। আর সেই জায়গা থেকেই বরিশাল বিশ্ববিদ্যালয়কে জাতীয় ও আন্তর্জাতিক ভাবে পরিচিতো করতে চাই। এজন্য সকল স্তরের বরিশাল বাসীর সহযোগীতা প্রয়োজন, আর আমি তা চাই।
বুধবার (০৬ নভেম্বর) বিকেলে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহনের পর বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দফতরে সাংবাদিকদের সাথে সৌজন্য সাক্ষাতে এ কথা বলেন তিনি।
এসময় উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিন (আরেফিন মাতিন) আরো বলেন, আমার প্রথম কাজ হবে প্রথম বর্ষের স্থগিত থাকা ভর্তি পরীক্ষা সম্পন্ন করা।  আমরা এরইমধ্যে একটি স্ট্যাডি করেছি, আশাকরি দ্রুতসময়ের মধ্যে আমরা ভর্তি পরীক্ষা সম্পন্ন করবো। আর যদি শিক্ষা কার্যক্রমকে যথাযথভাবে পরিচালনা করা যায় তাহলে সেশন জট কমানো সম্ভব হবে।
তিনি বলেন, আমার শক্তি হলো এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা। আর সহযোগী শক্তি আপনারা সাংবাদিকরা।  এই শক্তি দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমকে এগিয়ে নিতে চাই। মনে রাখতে হবে সকলের সহযোগীতায় ভালো কাজ হয়। গণমাধ্যমের ভূমিকা সবসময় ইতিবাচক হতে হয়, নেতিবাচক নয়।  বরিশালের গণমাধ্যমের কাছে আহবান করবো, এই বিশ্ববিদ্যালয়টি আপনাদের, আমি ৪ বছরের জন্য নিযুক্ত হয়েছি। আমায় আবার ফিরে যেতে হবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে। আমি শিক্ষা-গবেষনা এবং পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমের মধ্য দিয়ে এই বিশ্ববিদ্যালয়কে জাতীয় ও আন্তর্জাতিকভাবে পরিচিতি লাভ করাতে চাই। সেই জায়গাতে গণমাধ্যমের ভূমিকা রয়েছে, আপনারা যতো ইতিবাচক সহায়তা করবেন, ততো আমরা এগিয়ে যাবো।
ভিসি বলেন, আমি চাই সবাইকে নিয়ে কাজ করতে। কিন্তু অসৎ ও অন্যায্য লোক নিয়ে কাজ করতে চাই না। আমার স্পষ্ট একটা ম্যাসেজ সততার সাথে যারা কাজ করবে তাদের সাথে সবসময় আছি, অন্যথায় দূরে সরিয়ে দেয়া হবে।

এই বিভাগের আরো খবর