শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯   কার্তিক ২ ১৪২৬   ১৮ সফর ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
৫৬ লাখ টাকার সিগারেটসহ চোরাকারবারি আটক ফটিকছড়িতে ভুক্তভোগীর ভাই সেজে ঘুষখোর ভূমি কর্মকর্তাকে ধরলেন ডিসি আবরার হত্যা নিয়ে রাজনীতি করে কোনো লাভ হবে না: হানিফ নদী দখলের খবর দিলেই মিলবে পুরস্কার মুসা বিন শমসেরের বিরুদ্ধে দুদকের মামলা নিয়মের বাইরে না যেতে ইউজিসিকে নির্দেশ প্রধানমন্ত্রীর ফুটবলে বাংলাদেশের সম্ভাবনা দেখছেন ফিফা সভাপতি শেখ রাসেলের ৫৫তম জন্মদিনে আ. লীগের কর্মসূচি শেখ রাসেলের ৫৫তম জন্মদিনে ছাত্রলীগের কর্মসূচি ঘোষণা প্রধানমন্ত্রীকে জার্সি উপহার দিলেন ফিফা সভাপতি প্রধানমন্ত্রীর সঙ্গে ফিফা প্রেসিডেন্টের সৌজন্য সাক্ষাৎ বাউল সম্রাট লালন ফকিরের তিরোধান দিবস আজ একদিন পিছিয়ে আজ হেমন্তের শুরু যে কারণে প্রেমিক বা প্রেমিকা হিসাবে সাংবাদিকরাই সেরা! বাংলাদেশে কাজ করার অনেক জায়গা আছে: ফিফা সভাপতি রাজধানীতে `ফইন্নী গ্রুপের` ৬ সদস্য আটক স্পিকারের সঙ্গে সার্বিয়ার উপ-প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ ক্লাসিকোর ভেন্যু পাল্টানোর অনুরোধ লা লিগার উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের ১৮ কাউন্সিলর নজরদারিতে যেমন ছিল নবিজির জীবনের শেষ মুহূর্তটি
৬৫

সাগর কণ্যা কুয়াকাটা সৈকতে ডিজিটাল স্ক্রিন

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০১৯  

সমুদ্র সৈকত কুয়াকাটায় আগত পর্যটকদের পরামর্শ-সচেতন করতে ডিজিটাল স্ক্রিন স্থাপন করেছে ট্যুরিস্ট পুলিশ। চলতি বছরের ১২ আগস্ট ট্যুরিস্ট পুলিশ সমুদ্র সৈকতের পাড়ে পুলিশ বক্সের পাশে ডিজিটাল স্ক্রিন স্থাপন করে।

স্ক্রিনে সাগরে কত সময় থাকা উচিৎ, পরিবেশ কেমন, সাগর উত্তাল কিনা, আবহাওয়ার সংকেত, কুয়াকাটার ইতিহাস ও ঐতিহ্যের চিত্র তুলে ধরা হয়।

ঢাকা থেকে আগত পর্যটক মো. গোলাম আহাদ বলেন, গত তিনদিন যাবত কুয়াকাটায় স্বপরিবারে বেড়াতে এসেছি। সমুদ্রে নামার পরে ডিজিটাল স্ক্রিন দেখে আমরা উপরে উঠেছি। ডিজিটাল স্ক্রিনটি প্রতিদিন হাজার হাজার পর্যটকদের দৃষ্টি আকর্ষণ করছে।

তিনি আরও বলেন, ডিজিটাল স্ক্রিন স্থাপনের মাধ্যমে ট্যুরিস্ট পুলিশ সচেতন মহলে অনেক প্রশংসা কুড়িয়েছে। আগত পর্যটক অ্যাড. সৈয়দ কিশোর বলেন, ডিজিটাল স্ক্রিন স্থাপনের মাধ্যমে ট্যুরিস্ট পুলিশ অনন্য এক দৃষ্টান্ত স্থাপন করেছে। ২৪ ঘণ্টা স্ক্রিনটি সচল থাকলে পযর্টকরা উপকৃত হবে।

তিনি বলেন, ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে কক্সবাজারের মতো পর্যটকদের সচেতন করতে আরও কার্যকর পদক্ষেপ গ্রহণ করা উচিৎ। কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশের পরিদর্শক মো. খলিলুর রহমান বলেন, ডিজিটাল স্ক্রিনের মাধ্যমে পর্যটকদের বিভিন্ন প্রকার পরামর্শ-সতর্কতা প্রদান করতে স্থাপন করা হয়েছে।

আগত পর্যটকদের কাছে সামান্য খুদে বার্তা পৌঁছে দিতে আমরা ডিজিটাল স্ক্রিন স্থাপন করেছি। ডিজিটাল স্ক্রিন যদি পযর্টকদের কোনো উপকারে আসে বা তারা সচেতন হন তবে আমাদের সার্থকতা।

এই বিভাগের আরো খবর