• সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৭

  • || ১৪ রবিউস সানি ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮ মূর্তি আর ভাস্কর্য এক নয়: ধর্ম প্রতিমন্ত্রী বিএনপির গণতন্ত্র হচ্ছে ‘মুখে শেখ ফরিদ আর বগলে ইট’: কাদের ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২২৯২ কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই এসআই আকবরকে পালাতে সহায়তাকারী ২ পুলিশ বরখাস্ত করোনায় আরও ৩৯ জনের মৃত্যু ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের

সাজাভোগের পর কারামুক্ত আসামিকে সরকারি অনুদান

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২০ অক্টোবর ২০২০  

দীর্ঘ ১৫ বছর সাজাভোগের পর কারাগার থেকে মুক্তিলাভ করা এক ব্যক্তিকে স্বাবলম্বী করার লক্ষ্যে আর্থিক অনুদান দিয়েছে সমাজসেবা অধিদপ্তর। মেহেরপুরে একটি অস্ত্র ও বিস্ফোরণ মামলায় ফেরাতুল নামের এক ব্যক্তি দীর্ঘ ১৫ বছর সাজাভোগের পর কারাগার থেকে মুক্তি পেয়েছেন। ফেরাতুল ইসলাম মুজিবনগর উপজেলার ভবানীপুর গ্রামের ইংরেজ আলীর ছেলে।

মেহেরপুর জেলা কারাগার থেকে বের হয়ে আসলে সোমবার (১৯ অক্টোবর) বিকালে জেলগেটেই তা ফেরাতুলের হাতে আর্থিক অনুদান হিসেবে নগদ ১২ হাজার টাকা তুলে দেয়া হয়। মেহেরপুর জেলা সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে আর্থিক ওই অনুদান তুলে দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তুষার কুমার পাল।

একই সাথে মেহেরপুর জেলা প্রশাসনের পক্ষে থেকে তাকে বসবাসের জন্য ঘর প্রদান করার প্রতিশ্রুতি দেয়া হয়। এ সময় জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক সাইদুর রহমান, অস্থায়ী কর্মকর্তা সাজ্জাদ হোসেন, জেল সুপার মোখলেসুর রহমান উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এক বিস্ফোরণের মামলায় দোষী প্রমাণিত হওয়ায় ফেরাতুলকে ২০ বছরের সশ্রম কারাদণ্ড দেন মেহেরপুর আদালত। ওই মামলায় ১৫ বছর সাজাভোগের পর কারাগার থেকে মুক্তি পান তিনি।