• মঙ্গলবার   ২৬ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

  • || ০৩ শাওয়াল ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড পটুয়াখালীতে ঘণ্টায় ৪৫-৬০ কিমি. বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টির আশঙ্কা সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩ আম্ফান : সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আম্ফান’, সাগরে ২ নম্বর সংকেত
৭৮

সালমান খানের যে রেকর্ডগুলো আজও অটুট

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

৫০ পেরিয়ে গেছেন তবুও চির তরুণ। অভিনয় করে যাচ্ছেন দাপটের সঙ্গে। এ কথা বলতেই সবার মনে ভেসে উঠবে সালমান খানের কথাই। তিনি একের পর এক সুপারহিট ছবি উপহার দিয়েছেন দর্শকদের। কোনোটা ৩০০ কোটির ক্লাবে ঢুকেছে অনায়াসে, আবার কোনোটা বক্স অফিসের সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে। সালমান খানের এমনই কয়েকটি রেকর্ড আজ পর্যন্ত কেউ ভাঙতেও পারেনি।

সালমানের রেকর্ডের ঝুলিতে রয়েছে সবচেয়ে বেশি ৩০০ কোটি ক্লাবের ছবি। এখনও পর্যন্ত বলিউডে ৩০০ কোটির ক্লাবে ঢুকে পড়েছে যেসব ফিল্ম, তার মধ্যে সালমন খান অভিনীত ছবি রয়েছে তিনটি- বজরঙ্গি ভাইজান, সুলতান ও টাইগার জিন্দা হ্যায়।

বলিউডে যেসব ছবি ১০০ কোটির বেশি ব্যবসা করেছে, তার মধ্যে সালমানের ছবিই বেশি। সবচেয়ে আশ্চর্যজনক যে বিষয়টি তাহলো ২০১০-এর পর থেকে এই চির তরুণ যে কটা ছবি করেছেন তার সবকটিই ১০০ কোটির উপর ব্যবসা করেছে।

সালমানের টানা ১৪টি ছবি ১০০ কোটির ক্লাবে সামিল হয়েছে। যার মধ্যে রয়েছে দাবাং, দাবাং ২, বডিগার্ড, রেডি, এক থা টাইগার, জয় হো, কিক, বজরঙ্গি ভাইজান-এর মতো বক্স অফিস কাঁপানো ছবি। যা বলিউডের ইতিহাসে এক অনন্য নজির।

সালমান শুধু বক্স অফিসে নয়, ইউটিউবেও বাজিমাত করেছেন। তার টাইগার জিন্দা হ্যায় ছবির ‘স্বোয়াগ সে করেঙ্গে সবকা স্বাগত’ গানটি ইউটিউবে ৭৭ কোটি ৩০ লক্ষ বার দেখা হয়েছে। যা একটি রেকর্ড।

২০১৭’র ৬ নভেম্বর ‘টাইগার জিন্দা হ্যায়’ এর ট্রেলার রিলিজ হয়। রিলিজ হওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই ২ কোটি ৯০ লক্ষ বার তা দেখা হয়। ৪ লক্ষ ৮০ হাজার লাইক এবং ২ লক্ষ ৫০ হাজার শেয়ার হওয়ার ফলে ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে রেকর্ড তৈরি করেছে এই ট্রেলার।

বলিউডে সবচেয়ে বেশি ব্লকবাস্টার ফিল্মের রেকর্ড রয়েছে সালমানের দখলে। এখন পর্যন্ত তিনি ১৫টি ব্লকবাস্টার ফিল্ম উপহার দিয়েছেন দর্শকদের। যার মধ্যে ৮টি অলটাইম ব্লকবাস্টার ছবি।

‘হাম আপকে হ্যায় কৌন’ ছবিটি মুক্তি পেয়েছিল ১৯৯৪ সালে। বক্স অফিসে দারুন হিট করেছিল ছবিটি। এই ছবিতে সালমানের অভিনয় দর্শকদের মনে দাগ কেটেছিল। ছবিটি মুক্তি পাওয়ার পর ৭ কোটি ৪০ লক্ষ টিকিট বিক্রি হয়েছিল। ২৫ বছর ধরে এই রেকর্ড আজও কোনো ছবি ভাঙতে পারেনি।

এই বিভাগের আরো খবর