সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
চীনের জিনজিয়াং প্রদেশে শক্তিশালী ভূমিকম্প শহীদ আসাদ দিবস আজ বৈষম্য বিলোপ আইনের খসড়া তৈরির কাজ চলছে: আইনমন্ত্রী মানবতার কল্যাণ কামনায় শেষ হলো বিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মুসল্লি তুরাগতীরে পুরো পরীক্ষাই পেছাবে, নতুন সূচি আজ : শিক্ষামন্ত্রী ফাইভজির স্বপ্ন বাস্তবে পরিণত হবে শিগগির: অর্থমন্ত্রী ঢাকা সিটি ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত ইসির এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই আব্দুল মান্নানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বয়ানে চলছে দ্বিতীয় দিনের ইজতেমা,কাল আখেরী মোনাজাত বিপিএলে প্রথম শিরোপার স্বাদ পেলো রাজশাহী আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি শুরু প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
৩৩৭

সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের শিশুসহ দগ্ধ ৩

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০১৮  

সাভারের আশুলিয়ায় আবারও ত্রুটিপূর্ণ গ্যাস সিলিন্ডার থেকে নির্গত গ্যাস ও বাথরুমে জমে থাকা মিথেন গ্যাসের বিস্ফোরণে একই পরিবারের শিশুসহ তিনজন দগ্ধ হয়েছেন।

আজ শনিবার ভোর ৫টার দিকে আশুলিয়ার পশ্চিম বাইপাইল এলাকার মোস্তাফা দেওয়ানের মালিকাধীন বাড়িতে এ ঘটনা ঘটে।

অগ্নিদগ্ধরা হলেন- আকরাম হোসেন, তার স্ত্রী লাবলী আক্তার ও ৮ বছরের ছেলে আশিকুর রহমান।তাদের গ্রামের বাড়ির ফরিদপুরের মধুখালীর থানা এলাকায়। আশঙ্কাজনক অবস্থায় দগ্ধদের ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

প্রতিবেশী সূত্রে জানা যায়, ভোরে রান্না করার উদ্দেশ্যে সিলিন্ডারে আগুন জ্বালাতে গেলে পুরো ঘরে আগুন ছড়িয়ে পড়ে। এ সময় দরজা জানালা বন্ধ থাকায় বিকট আওয়াজে সেগুলো ভেঙে পাশের একটি ইলেকট্রনিক্স শোরুম ও আরও একটি কক্ষে আগুন ছড়িয়ে পড়ে। এতে শোরুমে থাকা মূল্যবান ইলেকট্রনিক্স পণ্য পুড়ে যায়।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার হুমায়ন কবির বলেন, ‘ঘরের মধ্যে থাকা সিলিন্ডারের গ্যাসের লিকেজ থেকে গ্যাস বের হয় ও বাথরুমে জমে থাকা মিথেন গ্যাস আগুনের স্পর্শে বিস্ফোরণ ঘটে।’

খবর পেয়ে ডিইপিজেড ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনলে পরিস্থিতি স্বাভাবিক হয় বলে জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।