শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯   কার্তিক ২ ১৪২৬   ১৮ সফর ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
৫৬ লাখ টাকার সিগারেটসহ চোরাকারবারি আটক ফটিকছড়িতে ভুক্তভোগীর ভাই সেজে ঘুষখোর ভূমি কর্মকর্তাকে ধরলেন ডিসি আবরার হত্যা নিয়ে রাজনীতি করে কোনো লাভ হবে না: হানিফ নদী দখলের খবর দিলেই মিলবে পুরস্কার মুসা বিন শমসেরের বিরুদ্ধে দুদকের মামলা নিয়মের বাইরে না যেতে ইউজিসিকে নির্দেশ প্রধানমন্ত্রীর ফুটবলে বাংলাদেশের সম্ভাবনা দেখছেন ফিফা সভাপতি শেখ রাসেলের ৫৫তম জন্মদিনে আ. লীগের কর্মসূচি শেখ রাসেলের ৫৫তম জন্মদিনে ছাত্রলীগের কর্মসূচি ঘোষণা প্রধানমন্ত্রীকে জার্সি উপহার দিলেন ফিফা সভাপতি প্রধানমন্ত্রীর সঙ্গে ফিফা প্রেসিডেন্টের সৌজন্য সাক্ষাৎ বাউল সম্রাট লালন ফকিরের তিরোধান দিবস আজ একদিন পিছিয়ে আজ হেমন্তের শুরু যে কারণে প্রেমিক বা প্রেমিকা হিসাবে সাংবাদিকরাই সেরা! বাংলাদেশে কাজ করার অনেক জায়গা আছে: ফিফা সভাপতি রাজধানীতে `ফইন্নী গ্রুপের` ৬ সদস্য আটক স্পিকারের সঙ্গে সার্বিয়ার উপ-প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ ক্লাসিকোর ভেন্যু পাল্টানোর অনুরোধ লা লিগার উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের ১৮ কাউন্সিলর নজরদারিতে যেমন ছিল নবিজির জীবনের শেষ মুহূর্তটি
৫১

সুতার কনটেইনারে এলো মাটির বস্তা!

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

চট্টগ্রাম বন্দরে চীন থেকে আমদানি করা একটি সুতার কনটেইনারে এসেছে বালু ও মাটির বস্তা! এ ঘটনায় বন্দর ও কাস্টমসে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। বুধবার বিকেলে চট্টগ্রাম বন্দরে একটি কনটেইনার খোলার পর এ ঘটনা ধরা পড়ে। 

ধারণা করা হচ্ছে, এ চালানে অর্থ পাচারের ঘটনা ঘটেছে। চীন থেকে ২৫ টন সুতা আমদানির ঘোষণা দিয়ে বালু ও মাটি আনা হয়েছে বলে ধারণা সংশ্লিষ্টদের।

চট্টগ্রাম কাস্টমসের অডিট ইনভেস্টিগেশন অ্যান্ড রিসার্চ এআইআর শাখার উপকমিশনার নুর উদ্দিন মিলন সাংবাদিকদের জানান, গাজীপুরের এনজেড এক্সেসরিজ লিমিটেডের নামে চালানটি বন্দরে আসে। এ কনটেইনারের চালানটি খালাসের দায়িত্বে ছিল চট্টগ্রাম নগরের আগ্রাবাদের সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠান কালকিনি কমার্শিয়াল এজেন্সিজ লিমিটেড।

চট্টগ্রাম কাস্টম হাউসের কমিশনার মো. ফখরুল আলম বলেন, প্রাথমিকভাবে ঘটনাটিকে আমরা অর্থ পাচার হিসেবে মনে করছি। তবে ব্যাংকে আমদানি ঋণপত্রের বিপরীতে টাকা পরিশোধ হয়েছে কি-না, আমদানিকারকের অতীত রেকর্ড, রফতানিকারকের ভুল বা প্রতারণা ইত্যাদি খতিয়ে দেখা হচ্ছে। চালানটির ইনভেন্ট্রি (প্রাপ্ত পণ্যের তালিকা তৈরি) চলছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরো খবর