• সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৭

  • || ১৪ রবিউস সানি ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮ মূর্তি আর ভাস্কর্য এক নয়: ধর্ম প্রতিমন্ত্রী বিএনপির গণতন্ত্র হচ্ছে ‘মুখে শেখ ফরিদ আর বগলে ইট’: কাদের ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২২৯২ কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই এসআই আকবরকে পালাতে সহায়তাকারী ২ পুলিশ বরখাস্ত করোনায় আরও ৩৯ জনের মৃত্যু ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের

সেনাবাহিনীর উদ্যোগে ৪শ নিম্নবিত্ত মানুষকে দেয়া হচ্ছে চিকিৎসা সেবা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৭ আগস্ট ২০২০  

পটুয়াখালীতে সেনাবাহিনীর উদ্যোগে ৩ থেকে ৪শ নিম্নবিত্ত সাধারণ মানুষকে বিনামূল্যে চিকিৎসাসেবা দেয়ার পাশাপাশি ওষুধও দেয়া হয়েছে। মুজিববর্ষ উপলক্ষে এবং করোনা পরিস্থিতিতে অসহায়দারকে সুচিকিৎসা দিতে এ আয়োজন বলে জানান সেনা কর্মকর্তারা। অভিজ্ঞ ডাক্তার দ্বারা এ চিকিৎসাসেবা দেয়া হচ্ছে বলে জানান তারা।

করোনা পরিস্থিতিতে দেশের বিভিন্ন স্থানে চিকিৎসা সেবা না পাওয়ার অভিযোগ বাড়ছে। সবচেয়ে বেশি স্বাস্থ্য ঝুঁকিতে নিম্ন আয়ের পরিবারের সাধারণ মানুষেরা। এমন বাস্তবতায় তাদের পাশে দাঁড়িয়েছে সেনাবাহিনী।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) সকালে পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার সুবিধখালী সরকারি রহমান ইসহাক পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে আয়োজন করা হয় ফ্রি মেডিকেল ক্যাম্প।

শেখ হাসিনা ক্যান্টেনমেন্টের লে. কর্নেল মো. রিয়াদ শাহরিয়া জানান, দিনব্যাপী কর্মসূচিতে মির্জাগঞ্জ উপজেলার কয়েক শতাধিক গরীব অসহায় সাধারণ মানুষের মাঝে চিকিৎসাসেবা দেয়া হবে। ব্যবস্থাপত্র অনুযায়ী বিতরণ করা হচ্ছে বিনামূল্যের ওষুধ। এছাড়া সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে এ সেবা দেয়া হচ্ছে।

শেখ হাসিনা মেডিকেল ক্যাম্পেইন-২০২০ইং এর এটি ৫ম ক্যাম্পেইন। পরিচালনায় সিএমএইচ বরিশালের ব্যবস্থপনায় ৭টি আর্টিলারি ব্রিগেড, সৌজন্যে ৭ পদতিক ডিভিশন। পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলায় এ প্রথম সেনাবাহিনী থেকে বিনামূল্যে চিকিৎসা দেয়া হয়।