• সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৭

  • || ১৪ রবিউস সানি ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮ মূর্তি আর ভাস্কর্য এক নয়: ধর্ম প্রতিমন্ত্রী বিএনপির গণতন্ত্র হচ্ছে ‘মুখে শেখ ফরিদ আর বগলে ইট’: কাদের ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২২৯২ কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই এসআই আকবরকে পালাতে সহায়তাকারী ২ পুলিশ বরখাস্ত করোনায় আরও ৩৯ জনের মৃত্যু ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের

স্টার সিনেপ্লেক্সে আসছে মুলান

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২০ অক্টোবর ২০২০  

চলতি বছরে সিনেমা হলেই মুক্তি পাওয়ার কথা ছিল হলিউডের অন্যতম সিনেমা ‘মুলান’। করোনা মহামারির কারণে বিশ্বজুড়ে বড় পর্দায় সিনেমাটি উপভোগের সুযোগ পাননি দর্শক। ৪ সেপ্টেম্বর থেকে লাইভ-অ্যাকশনধর্মী এ সিনেমাটি মুক্তি পেয়েছে ওটিটি প্লাটফর্ম ডিজনি প্লাসে।

ছবিটি এবার সিনেমা হলেও মুক্তি পেতে চলেছে বিশ্বের বিভিন্ন দেশে। এটি মুক্তি পাচ্ছে বাংলাদেশেও। স্টার সিনেপ্লেক্সে ছবিটি মুক্তি পাবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির কর্মকর্তা মেসবাহ উদ্দিন আহমেদ।

তিনি জানান, ‘মুলান’ শিগগিরই আসছে স্টার সিনেপ্লেক্সে। তবে আসছে সপ্তাহেই ছবিটি মুক্তি পাবে কী না সেটি নিশ্চিত করেননি তিনি।

‘মুলান’ মূলত চীনের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে নির্মিত একটি ছবি। যা নিকি ক্যারো পরিচালিত ১৯৯৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘দ্য বালড অব মুলান’ নামের একটি চীনা অ্যানিমেটেড লাইভ অ্যাকশন সিনেমার রিমেক। ডিজনির নতুন সিনেমা ‘মুলান’ নিয়ে ২ বছর ধরেই অনেক আলোচনা চলছিলো।

হুয়ে মুলান কিংবদন্তি তখনই জীবিত হয়ে উঠেন যখন চীনের আশা এবং অনুপ্রেরণার দরকার হয়। শিল্প ও সাহিত্যে মুলান একটি অনবদ্য নাম। তার নামে ১০টিরও বেশি ছায়াছবি ও মঞ্চ নাটক হয়েছে। আধুনিক উপন্যাস আর গবেষণায় মুলান এখনো জনপ্রিয়।

তার মূর্তি পৃথিবীর বিভিন্ন জায়গায় স্থাপন করা রয়েছে। চীনের মানুষের কাছে আজও হুয়ে মুলান সাহসিকতা আর সম্মানের অপর নাম।