• বৃহস্পতিবার   ২৮ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৪ ১৪২৭

  • || ১৪ জমাদিউস সানি ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
আগে নিলে বলবে কাউকে দিলো না: প্রধানমন্ত্রী ৪০তম বিসিএসের ফল প্রকাশ করোনায় ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু, শনাক্ত ৫২৮ দেশে সুশাসন প্রতিষ্ঠিত করেছেন প্রধানমন্ত্রী: প্রাণিসম্পদ মন্ত্রী চাল আমদানির ফলে বাজার স্থিতিশীল হয়েছে: কৃষিমন্ত্রী করোনার প্রথম টিকা নিলেন নার্স রুনু দেশে করোনা টিকা কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ৭ ফেব্রুয়ারি একযোগে টিকাদান কর্মসূচি শুরু: স্বাস্থ্যমন্ত্রী দেশে করোনায় ১৪ মৃত্যু, শনাক্ত ৫১৫ কারও ব্যবসায়িক স্বার্থে ভ্যাকসিন সংগ্রহ করেনি সরকার: কাদের দেশের প্রথম নৌপ্রধান ক্যাপ্টেন নুরুল হক আর নেই দেশে ফিটনেসবিহীন গাড়ি চার লাখ ৮১ হাজার: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৮, শনাক্ত ৬০২ সব জেলায় ৪-৫ দিনের মধ্যে ভ্যাকসিন পৌঁছে যাবে: পাপন দেশে পৌঁছেছে সেরামের ৫০ লাখ টিকা রমজানে টিসিবির পণ্য ৩ গুণ বাড়ানো হবে: বাণিজ্যমন্ত্রী রেশম শিল্পের উন্নয়নে সমন্বিত উদ্যোগ নেওয়া হবে: পাটমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ৪৭৩ অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক‌্যবদ্ধ হওয়ার আহ্বান: কাদের দশম ও দ্বাদশ শ্রেণির নিয়মিত ক্লাস হবে: শিক্ষামন্ত্রী

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে হাস্যকর কর্মসূচি বিএনপির

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২০  

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করতে বেশকিছু কর্মসূচি হাতে নিয়েছে বিএনপি। যা হাস্যকর ও লোক দেখানো বলে মন্তব্য করেছেন বিশিষ্টজনরা। সম্প্রতি সংবাদ সম্মেলন করে বিএনপির সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক ড. খন্দকার মোশাররফ হোসেন ও সদস্য সচিব আব্দুস সালাম কর্মসূচির বিষয়ে বিস্তারিত জানান।

বিশিষ্টজনদের মতে, যে দল তাদের প্রতিষ্ঠাবার্ষিকী পালনের যোগ্যতা রাখে না ও ক্ষমতার লোভে স্বাধীনতাবিরোধীদের নিয়ে জোট গঠন করে- সেই দলের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন শুধুই হাস্যকর। শুধু তাই-ই নয়, জনগণের সঙ্গে বড় ধরনের প্রতারণাও বটে।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, বিএনপি নেতারা শুধু নিজ স্বার্থে রাজনীতি করেন। তারা জনস্বার্থে কোনো কর্মসূচি পালন করেন না। জনগণ এসব ষড়যন্ত্র বুঝতে পেরে তাদের কখনো সমর্থন করে না।

তারা বলেন, বিএনপির এখনো মূলশক্তি স্বাধীনতাবিরোধী দল জামায়াত। তারা জামায়াতের কাঁধে ভর করে ক্ষমতায় গিয়েছিল। যুদ্ধাপরাধীদের হাতে দেশের পতাকা তুলে দিয়েছিল। সেই স্বাধীনতাবিরোধীদের সঙ্গে এখনো তাদের সখ্যতা বিদ্যমান। এমন একটি দল যদি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করতে চায় তাহলে সেটা হবে দেশের জনগণের সঙ্গে বড় ধরনের প্রতারণা।

সুবর্ণজয়ন্তী উৎসবে প্রাথমিকভাবে যেসব কর্মসূচি বিএনপি নিয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য হলো- বছরব্যাপী কেন্দ্র থেকে শুরু করে তৃণমূল পর্যায়ে আলোচনা সভা, দেশব্যাপী সমাবেশ, জেলা-উপজেলা ও মহানগর পর্যায়ে জনসমাবেশ ও র‌্যালির আয়োজন করা। এছাড়া, বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনসমূহ স্ব স্ব কর্মসূচি নেবে।