• শনিবার   ১৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৭

  • || ২৫ জ্বিলহজ্জ ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
দুদকের ‘ভুয়া কমিশনার’ গ্রেফতার সাবরিনা-আরিফসহ ৮ আসামির জামিন নামঞ্জুর করোনায় আরও ৪২ জনের মৃত্যু, শনাক্ত ২৯৯৫ দেশে একদিনে ৩৩ মৃত্যু, আক্রান্ত ২৯৯৬ করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ২৯০৭ পদ্মা ব্যাংকের অর্থ আত্মসাৎ মামলায় সাহেদ ৭ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ২৪৮৭ দলীয় পরিচয় কোনো অপরাধীকে রক্ষা করতে পারেনি: কাদের লাইসেন্স নবায়ন না করলেই বেসরকারি হাসপাতাল বন্ধ দেশে করোনায় আরও ৩২ মৃত্যু, শনাক্ত ২৬১১ কাল অনলাইনে শুরু একাদশের ভর্তি, যেভাবে আবেদন করবেন সুযোগ আছে, করোনা সংকটেও বিনিয়োগ আনতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাপানের প্রধানমন্ত্রী আবের ফোন করোনায় আরও ৩৩ মৃত্যু, শনাক্ত ২৬৫৪ কামাল বেঁচে থাকলে সমাজকে অনেক কিছু দিতে পারতো: শেখ হাসিনা সাবেক সেনা কর্মকর্তা সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন করোনায় ২৪ ঘণ্টায় ৫০ মৃত্যু, শনাক্ত ১৯১৮ করোনায় আরও ৪৮ মৃত্যু, শনাক্ত ২৬৯৫ প্রধানমন্ত্রীর নির্দেশে অসচ্ছল গর্ভবতী নারীরা পাবে চার হাজার টাকা ঈদ-বন্যা ঘিরে করোনা সংক্রমণের হার বাড়তে পারে: স্বাস্থ্যমন্ত্রী
২৪৫

হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন,৬ জনের বিভিন্ন মেয়াদে সাজা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১০ এপ্রিল ২০১৯  

পটুয়াখালী প্রতিনিধিঃ
পটুয়াখালীর মির্জাগঞ্জের আলোচিত আবুল বাশার হত্যা মামলায় ৫ জনকে যাবজ্জীবণ কারাদন্ড এবং ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২ বছর কারাদন্ড দিয়েছে আদালত। বুধবার বিকেলে পটুয়াখালী অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক একেএম এনামুল করিম এই রায় প্রদান করেন। একই মামলায় আরও ৬ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে। 
আদালত সুত্রে জানা গেছে, ২০০৬ সালের ২০ নভেম্বর বিকেলে মির্জাগঞ্জের কাকরাবুনিয়া এলাকায় চাষযোগ্য জমিতে ধান কাটাকে কেন্দ্র করে সংঘর্ষের সময় কাকড়াবুনিয়া ছাত্রলীগের সাধারণ সম্পাদক বাশার মারা যায়। এ ঘটনায় ২১ নভেম্বর নিহত বাশারের চাচাতো ভাই ইউনুস আলী বাদী হয়ে ১১ জনকে বাদী করে একটি মামলা দায়ের করেন। ২০০৭ সালের ২৮ ফেব্রুয়ারী ১১জনকে আসামী করে মির্জাগঞ্জ থানার এসআই মাহবুবুল আলম আদালতে অভিযোগপত্র জমা দেন। মামলার ১৮জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহন শেষে বিজ্ঞ বিচারক সাহেব আলী, নিজাম, আনছার, জুয়েল, সোহরাবকে যাবজ্জীবণ কারাদন্ড এবং ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২ বছর কারাদন্ড। এছাড়া  মমিন, সুলতান, রীনা ওরফে হেলেনাকে ২ বছর কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদন্ড এবং আবদুল জব্বারকে ৫ বছর কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদন্ড, সোবাহানকে ২ বছর কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদন্ড, শাজাহানকে ৫ বছর কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদন্ডের আদশ প্রদান করে। 
দন্ডপ্রাপ্তদের স্বজনরা মামলার রায়ে অসন্তোষ প্রকাশ করে বলেন, ন্যায় বিচারের জন্য তারা উচ্চ আদালতে যাবেন।  
রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন এডিশনাল পিপি অ্যাডভোকেট ইউসুফআলী হাওলাদার এবং সাবেক পিপি অ্যাডভোকেট হারুন অর রশিদ। আসামি পক্ষের মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট শফিকুল ইসলাম।
 

এই বিভাগের আরো খবর