• বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৮ ১৪২৭

  • || ০৭ জমাদিউস সানি ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন সীমান্তে শান্তি-শৃঙ্খলা বিরাজ করছে : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ৭০২ চলতি অর্থবছরে ১২ শিল্পনগরী স্থাপন হচ্ছে: শিল্পমন্ত্রী বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে কোনো আপস নয়: কাদের মেডিক্যালে ভর্তি পরীক্ষা এপ্রিলে, বাড়ছে ১১শ’ আসন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: ৫ জন গ্রেফতার ২৬ জানুয়ারির মধ্যে সেরামের টিকা আসবে: স্বাস্থ্যমন্ত্রী

হবিগঞ্জে মুজিববর্ষের উপহার পাচ্ছে ৭৮৭ পরিবার

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২১  

মুজিববর্ষের উপহার হিসেবে আশ্রয়স্থল পাচ্ছে হবিগঞ্জের ৭৮৭টি ভূমিহীন পরিবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া প্রতিশ্রুতির অংশ হিসেবে জেলার ভূমিহীনদের জন্য গৃহ নির্মাণ কার্যক্রম দ্রুতগতিতে এগিয়ে চলছে।

একেবারে তৃণমূল পর্যায়ের গৃহ ও ভূমিহীন পরিবারকে খুঁজে খুঁজে এসব নতুন ঘর দেয়া হচ্ছে। ঘর পেয়ে খুশিতে আত্মহারা ওইসব পরিবার। ভূমিহীনদের জন্য দেয়া প্রতিটি ঘর নির্মাণে সরকারের খরচ হচ্ছে ১ লাখ ৭২ হাজার টাকা। মোট ব্যয় ধরা হয়েছে ১৩ কোটি ৪৫ লাখ ৭৭ হাজার টাকা। প্রথম ধাপে ৭ কোটি ৭২ লাখ ৯২ হাজার টাকা ব্যয়ে নির্মিত ৪৫২টি ঘর হস্তান্তর করা হবে। পরবর্তী ধাপে বাকী ২৬৬টি ঘর হস্তান্তর করার কথা রয়েছে। 

জানা যায়, হবিগঞ্জ সদর উপজেলায় ১৩৫, শায়েস্তাগঞ্জ উপজেলায় ৫৫, লাখাই উপজেলায় ৭৭, নবীগঞ্জ উপজেলায় ১১০, বানিয়াচং উপজেলায় ১০৫, আজমিরীগঞ্জ উপজেলায় ৮৮, চুনারুঘাটে ৮০, বাহুবলে ৫৭ এবং মাধবপুর উপজেলায় ৮০টি ঘর প্রথম ও দ্বিতীয় ধাপে হস্তান্তর করা হবে। এ পর্যন্ত জেলার নয় উপজেলায় ৪৭৯টি ঘরের নির্মাণ কাজ চলছে। 

হবিগঞ্জের ডিসি মোহাম্মদ কামরুল হাসান বলেন, তৃণমূল পর্যায়ে গৃহ ও ভূমিহীনদের ঘর করে দেয়া সরকারের একটি ব্যতিক্রমী উদ্যোগ। যা সর্বমহলে প্রশংসা কুড়িয়েছে। 

প্রকৃত ভূমি ও গৃহহীনদের মাথা গোজার ঠাঁই করে দিতে জেলা প্রশাসন বদ্ধপরিকর। সরকারের এ প্রকল্প যাতে সঠিকভাবে বাস্তবায়ন হয় সেজন্য নিয়মিত তদারকি করছি। আশা করছি প্রকৃত ভূমিহীনরা এ সুফল পাবে।