• শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড পটুয়াখালীতে ঘণ্টায় ৪৫-৬০ কিমি. বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টির আশঙ্কা সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর
৫৩৭

৪০ টাকায় নামছে পেঁয়াজের কেজি

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

আগামী দুই সপ্তাহের মধ্যে পেঁয়াজের কেজি ৪০ টাকায় নেমে আসবে। বাজারে যথেষ্ট পেঁয়াজ মজুদ রয়েছে। এস আলম গ্রুপ ৫০ হাজার টন ও মেঘনা গ্রুপ ৯ হাজার টন পেঁয়াজ মিশর থেকে আমদানি করছে। এছাড়াও অন্য মাধ্যমে বেশ কিছু পেঁয়াজ দেশটি থেকে আমদানি করা হচ্ছে।

মঙ্গলবার (৫ নভেম্বর) চট্টগ্রামের খাতুগঞ্জে পেঁয়াজ ব্যবসায়ীদের সঙ্গে জেলা প্রশাসনের রুদ্ধদ্বার বৈঠক হয়েছে। বৈঠক শেষে প্রশাসনের কর্মকর্তা ও ব্যবসায়ীরা সাংবাদিকদের এসব কথা জানান।

চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বৈঠকে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ইয়াসমিন পারভিন তিবরীজি সভাপতিত্ব করেন। বৈঠকে বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. সেলিম হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ কামাল হোসেন, ক্যাবের চট্টগ্রাম বিভাগীয় সভাপতি এসএম নাজের হোসাইন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপপরিচালক শাহিদা সুলতানা ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম, খাতুনগঞ্জ হামিদুল্লাহ মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ইদ্রিস আলিসহ পেঁয়াজ ব্যবসায়ীরা অংশ নেন।

সভায় খাতুনগঞ্জ হামিদুল্লাহ মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ইদ্রিস আলি জানান, দুই-তিন দিনের মধ্যে খুচরা বাজারগুলোতে ভোক্তারা ১০০ টাকার মধ্যে পেঁয়াজ কিনতে পারবেন। পাশাপাশি খাতুনগঞ্জের পাইকারি বাজারে ৮০-৮৫ টাকা পেঁয়াজ বিক্রি হবে। দুই সপ্তাহ পর আরও দাম কমবে বলে তিনি জানান।

এ দিকে পেঁয়াজের বাজারে মূল্য বৃদ্ধির সঙ্গে জড়িত আমদানিকারকের বিরুদ্ধে প্রশাসনের সহায়তায় অভিযান শুরু করেছে স্থানীয় বাজার মনিটরিং কমিটি। এরই মধ্যে তিন আমদানিকারকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয় বলে জেলা প্রশাসনের কর্মকর্তারা জানান।

এই বিভাগের আরো খবর