• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ভর্তুকিতে কৃষি যন্ত্রপাতি পেলেন জাজিরার কৃষকরা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩  

স্মার্ট বাংলাদেশে, কৃষি হবে যান্ত্রিক ও আধুনিক এই লক্ষ্যে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় জাজিরা উপজেলায় ৫ জন কৃষকের মাঝে ৫০ ভাগ ভর্তুকির আওতায় পাওয়ার থ্রেসার ও মেইজ শেলার বিতরণ করা হয়েছে। ভর্তুকির মাধ্যমে  পাওয়ার থ্রেসার প্রাপ্ত কৃষকরা হলেন সেনেরচর ইউনিয়নের সালাম খান, জাজিরা ইউনিয়নের রিপন বেপারী,  পালেরচর ইউনিয়নের শেফালী বেগম এবং মেইজ শেলার ( ভূট্ট মাড়াই যন্ত্র) পাওয়া কৃষকরা হলেন  কুন্ডেরচর ইউনিয়নের মোস্তাক খান,   উপজেলার মুলনা ইউনিয়নের সাইদুর মাদবর।

 উপজেলা নির্বাহী অফিসারমো. কামরুল হাসান সোহেল এর সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে কৃষি যন্ত্রপাতি ভর্তুকি নিয়ে ব্রিফিং করেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. জামাল হোসেন।

এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জাজিরা উপজেলা আওয়ামী লীগের সভাপতি জি এম নুরুল হক,  অতিরিক্ত কৃষি অফিসার কৃষিবিদ মো. নাজমুল হুদা,  কৃষি সম্প্রসারণ অফিসার,  সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার,  উপসহকারী কৃষি অফিসার বৃন্দ, কাউন্সিলর গন,  প্রকল্প ভুক্ত কৃষক সহ অন্যান্য সুধীবৃন্দ।

 বক্তব্যে সবাই  মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় এবং  সকলের সম্মিলিত প্রচেষ্টায় জাজিরার  উপজেলার কৃষি এক সময়  যান্ত্রিক ও স্মার্ট কৃষিতে রুপান্তরিত হবে মর্মে  আশাবাদ ব্যক্ত করেন।