• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

পটুয়াখালীতে লকডাউন বাস্তবায়নে তৎপর বাংলাদেশ সেনাবাহিনী

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৩ জুলাই ২০২১  

পটুয়াখালী প্রতিনিধিঃ সরকার আরোপিত প্রতিপালন নিশ্চিত করতে লকডাউনের তৃতীয় দিনেও বৃস্টি উপক্ষো করে সাথে মাঠে রয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। জেলা ও প্রশাসনের সাথে সমন্বয় করে ছুটে বেড়াচ্ছে শহরের অলিগলি থেকে গ্রামীন জনপদ। সকাল থেকে ক্লান্তহীন, নিরবিচ্ছন্ন এ টহল চলছে মধ্য পর্যন্ত। করোনভাইরাসের সংক্রমন রোধে বৃহস্পতিবার থেকে মাঠে কাজ করছেন সেনাবাহিনী। কখনো রাস্তায় অস্থায়ী চেক পোস্ট বসিয়ে যানবাহন ও পথচারীদের চলাচল নিয়ন্ত্রন করা হচ্ছে। কখনো জেলা কিংবা উপজেলা প্রশাসনের সাথে ভ্রাম্যমান আদালতে  অপ্রয়োজনে ঘর থেকে বের হলে জরিমানা আদায় করা হচ্ছে। এমন চিত্র পটুয়াখালী জেলার ৮টি উপজেলা সদরসহ ইউনিয়ন পর্যায়ের হাট বাজারে।  
সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, সরকারী নির্দেশনা অনুয়ায়ী করোনভাইরাসের সংক্রমন বিস্তার রোধে কঠোরভাবে লকডাউন পালন করা হচ্ছে। প্রচারনার মাধ্যমে জনসাধারনকে করোনার ভয়াবহতা সম্পর্কে সচেতন করা হচ্ছে। মাকস ছাড়া বের হলে ভ্রাম্যমান আদালত জরিমানা করছে। মাকস ব্যবহারে বাধ্য করা হরেচ্ছ। প্রয়োজন ছাড়া কেউ রাস্তায় বের হলে তাকে দ্রুত ঘরে ফেরত পাঠানো হচ্ছে। যৌুিক্ত কারন দেখাতে পারলে তাদের চলাচলে সহায়তা করা হচ্ছে। যারা যৌক্তি প্রয়েজনে বের হচ্ছে তাদের স্বাস্থ্যবিধি মানা নিশ্চিত করা হচ্ছে।
করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে পটুয়াখালীতে তৃতীয় দিনেও রাস্তা সমূহ ফাঁকা, বিজিবি, র‌্যাব, সেনাবাহিনী ও পুলিশ, আনসারসহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা অব্যাহত। ঔষধের দোকান ব্যতিত সকল দোকানপাট বন্ধ রয়েছে। খাবারের হোটেল ও মুদী দোকানসমূহ বন্ধ থাকায় চাকুরীজীবী ব্যাচেলাররাসহ রোজ আয়ের মানুষেরা ভোগান্তিতে পড়েছে। এদিকে লকডাউন শতভাগ বিধিনিষেধ কার্যকরের জন্য জেলা প্রশাসক মো. কামাল হোসেন ও পুলিশ সুপার মোহাম্মাদ শহীদুল্লাহ মাঠে নেমে বিভিন্ন চেকপোস্ট ও বিভিন্ন গুরুত্বপুর্ন স্থান পরিদর্শন করেন।
জেলা প্রশাসক মোহাম্মাদ কামাল হোসেন বলেন, লকডাউনের দ্বিতীয়দিনে গতকাল ১৯জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে ১৯টি ভ্রাম্যমান আদালত সরকারী বিধি নিষেধ অমান্য করার দায়ে ১৭৮টি মামলায়  ১লক্ষ ৮হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া ১৩৫০ জনকে মাস্ক বিতরণ করা হয়েছে।