• বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৬ ১৪২৮

  • || ১২ সফর ১৪৪৩

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
এসডিজি’র উন্নতিতে জাতিসংঘে পুরস্কৃত বাংলাদেশ নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী টিকা নেওয়ার পর খোলার সিদ্ধান্ত নিজ নিজ বিশ্ববিদ্যালয় নিতে পারবে বঙ্গবন্ধু ভাষণের দিনকে এবারও ‘বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’ ঘোষণা ফিনল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শীর্ষ অর্থনীতির দেশগুলোর অংশগ্রহণ চান প্রধানমন্ত্রী `লাশের নামে একটা বাক্সো সাজিয়ে-গুজিয়ে আনা হয়েছিল` উপহারের ঘরে দুর্নীতি তদন্তে দুদককে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী জিয়াকে আসামি করতে চেয়েছিলাম: প্রধানমন্ত্রী এটা তো দুর্নীতির জন্য হয়নি, এটা কারা করল? ওজোন স্তর রক্ষায় সরকারের পাশাপাশি বেসরকারি খাতকেও এগিয়ে আসতে হবে ওজোন স্তর রক্ষায় সিএফসি গ্যাসনির্ভর যন্ত্রের ব্যবহার কমাতে হবে ১২ বছরের শিক্ষার্থীরা টিকার আওতায় আসছে: সংসদে প্রধানমন্ত্রী ২৪ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণ দিবেন প্রধানমন্ত্রী প্রতিদিন প্রতি মুহূর্তে শোক প্রস্তাব নিতে চাই না: প্রধানমন্ত্রী এই সংসদে একের পর এক সদস্য হারাচ্ছি: প্রধানমন্ত্রী সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার রূপরেখা সাজানোর নির্দেশ শিক্ষা কার্যক্রমকে সময়োপযোগী করা অপরিহার্য: প্রধানমন্ত্রী উৎপাদন খরচ অনেক, বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হোন: প্রধানমন্ত্রী

হাজারো প্রানোচ্ছাসে পটুয়াখালীতে শুরু হয়েছে শ্রেনী কক্ষে পাঠদান

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২১  

পটুয়াখালী প্রতিনিধিঃ দেড় বছর পর হাজারো প্রানোচ্ছাসে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পটুয়াখালীতে শুরু হয়েছে। জেলায় ১হাজার ১শ’ ১ টি প্রাথমিক, ২৯৮টি মাধ্যমিক, ৩৬টি উচ্চ মাধ্যমিক, ২৮৪টি মাদ্রাসায় এ পাঠদান শুরু হয়েছে। প্রাথমিক থেকে উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের শ্রেনী কক্ষে অনুষ্ঠানিক পাঠদান কার্যক্রম।

রবিবার সকাল থেকেই জেলার সকল প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে প্রায় শতভাগ শিক্ষার্থীদের আগমনে মুখরিত হয়ে ওঠে নিস্প্রান শিক্ষা প্রতিষ্ঠান। বিদ্যালয়ে আসা শিক্ষক ও শিক্ষার্থীসহ কর্মচারীদের মাঝে এক উৎসবের আমেজ লক্ষ করা গেছে।

স্বাস্থ্যবিধি মেনেই এসব প্রতিষ্ঠানের শ্রেনী কক্ষে শুরু হয়েছে পাঠদান। শিক্ষা প্রতিষ্ঠানে আসা অধিকাংশ শিক্ষার্থী মাক্যবহার করছে। শ্রেনী কক্ষে প্রবেশের আগে হ্যান্ড স্যানিটাইজার বা সাবান দিয়ে হাত জীবানুমুক্ত করছে। অনেক প্রতিষ্ঠানে পরিমাপক দিয়ে শিক্ষার্থীদের শরীরের তাপমাত্রা পরিমাপ করা।

জেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তারা জানান, প্রাথমিক পর্যায়ে আজ তৃতীয় ও পঞ্চম শ্রেনীর পাঠদান শুরু হয়েছে। বাকি শ্রেনীতে সপ্তাহে একদিন পাঠদান হবে। এদিকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের পিএসসি, এসএসসি ও এইচএসসি পরিক্ষার্থীর সপ্তাহের ৬ দিন পাঠদান চলবে। ষষ্ঠ থেকে নবম পর্যন্ত প্রত্যেক শ্রেনীতে সপ্তাহে একদিন পাঠদান চলবে।