• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

পটুয়াখালীতে আর্ন্তজাতিক নারী দিবস পালিত

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৯ মার্চ ২০২২  

পটুয়াখালী প্রতিনিধিঃ ‘টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই অগ্রগণ্য’ প্রতিপাদ্য নিয়ে পটুয়াখালীতে আর্ন্তজাতিক নারী দিবস পালিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর এর আয়োজনে মঙ্গলবার (৮ মার্চ) সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোহাম্মাদ কামাল হোসেন এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য অধ্যাপিকা কাজী কানিজ সুলতানা হেলেন। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান মোহন।

এ সময় বক্তারা বলনে, পুরুষ শাসতি সমাজ থেকে নারীরা অনকটাই বেরিয়ে এসেছে। নারী সমাজের ক্ষমতায়ন, উন্নয়নে মানবতার নেত্রী শেখ হাসিনা নানা উদ্যোগ গ্রহন করেছেন। ‘র্ধষণ-যৌন নিপীড়ন ও সহিংসতার বিরুদ্ধে রুখে দাঁড়ানোসহ নারীর র্মযাদা ও অধিকার প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন।

আলোচনা শেষে আর্ন্তজাতিক নারী দিবস উপলক্ষ্যে আয়োজিত রচনা প্রতিযোগিতায় বিজয়ী  ৬ জনের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।