• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

রাত পোহালেই পটুয়াখালীর ৮টি ইউনিয়ন পরিষদের ভোটগ্রহন

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৪ জুন ২০২২  

পটুয়াখালী প্রতিনিধিঃ আগামীকাল বুধবার ১৫ জুন অনুষ্ঠিত হচ্ছে পটুয়াখালীর সদর উপজেলার ৫টি, দশমিনার ১টি ও কলাপাড়ার ২টিসহ মোট ৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের ভোটগ্রহন। এসব ইউনিয়নের প্রতিটি কেন্দ্রেই হচ্ছে ইলেকট্রিক ভোটিং মেশিনের মাধ্যমে ভোট গ্রহন। এদিকে ভোটগ্রহনের জন্য নির্বাচন অফিস আজ মঙ্গলবার দুপুর থেকেই কড়া নিরাপত্তার মধ্য দিয়ে থেকে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে ইভিএম মেশিনসহ ভোট গ্রহনের অন্যান্য উপকরন।

অফিস জানায়, নির্বাচনে ৭২টি ওয়ার্ডের ৮২টি কেন্দ্রে ২৩জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দ্বায়িত্ব পালন করবেন। প্রতিটি কেন্দ্রে ভোটগ্রহন কর্মকর্তারা ছাড়াও ৫জন পুলিশ সদস্য ও ১৭ জন আনসার সদস্য থাকবে। এছাড়া ১২টি র‌্যাবের টিম, ৬ প্লাটুন বিজিবি ও ২ প্লাটুন কোষ্টগার্ড মোতায়েন করা হয়েছে।

জেলার ৮টি ইউনিয়নের নির্বাচনে ১ লাখ ৯ হাজার ৪ শ‘ ৪৯ জন নারী-পুরুষ ভোটারের বিপরীতে ৪৩ জন চেয়ারম্যান, ২৯১ জন সাধারন ইউপি সদস্য ও ১০১ জন সংরক্ষিত নারী প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

এদিকে ভোটের মাঠের প্রচারনায় উন্নয়নের নানা প্রতিশ্রুতি নিয়ে গনসংযোগ, উঠান বৈঠক আর প্রচারনায় জমে উঠেছে এসব ইউনিয়নের প্রার্থীদের নির্বাচনী প্রচারনা। শেষ মুহুর্তের প্রচারনায় ভোটারদের মন জয়ে ব্যস্ত প্রার্থীরা। কর্মী-সমর্থকদের নিয়ে সকল প্রার্থীরা সকাল থেকে গভীর রাত পর্যন্ত চষে বেড়িয়েছেন গ্রামীন জনপদের মাঠ। নিরাপদে ভোট প্রদানের মাধ্যমে যোগ্য দক্ষ প্রার্থীকে নির্বাচিত করার ইচ্ছা ভোটারদের। তবে অভিযোগ পাল্টা অভিযোগ থাকলেও সর্বোচ্চ নাগরিক সুবিধাসহ দুর্নীতি, সন্ত্রাস ও মাদকমুক্ত আলোকিত ইউনিয়ন গড়ার অঙ্গীকার সকল প্রার্থীদের।