• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নিষেধাজ্ঞা উপেক্ষা করে মাছ শিকার, জালসহ ১১ জেলে আটক

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৩ জুন ২০২২  

পটুয়াখালী প্রতিনিধিঃ ৬৫ দিনের অবরোধ অমান্য করে মাছ শিকারের অপরাধে বঙ্গোপসাগরের চর বিজয় এলাকা থেকে ৭ টি মাছধরা ট্রলারসহ ১১ জেলেকে আটক করেছে কুয়াকাটা নৌ পুলিশ। বুধবার দিনভর অভিযান চালিয়ে এদেরকে আটক করা হয়। এসময় ট্রলারে থাকা ৫ মন ঝাটকা ইলিশ জব্দ করা হয়। আটককৃতদের বিরুদ্বে নিয়মিত মামলা রজু করা হয়েছে। একই সাথে ট্রলার মালিকদের বিরুদ্ধেরও মামলা করা হয়। বৃহস্পতিবার সকালে আটককৃত জেলেদের আদালতে সোপর্দ করা হবে।

আটককৃত জেলা হলেন, মোঃ ওদুদ মাঝি (৪৫), পাবেল চৌকিদার (৩০), মোঃ সাঈদ প্যাদা (২৫), মোঃ মঞ্জ মুন্সী (২৫), মোঃ ইলিয়াস সরদার (১৯), জাহিদুল হাওলাদার (২২), মোঃ জুলহাস মাহমুদ (৪০),  নজরুল হাওলাদার (৪৫), মোঃ সোহান গাজী (২০), মোঃ হারুন চৌকিদার (৪৫)। এদের বাড়ি রাঙ্গাবালী ও গলাচিপা এলাকায়।
 
কুয়াকাটা নৌ-পুলিশ ফাড়ির এ এস আই কামরুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে কুয়াকাটা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ ওসি আকতার মোর্শেদ’র নেতৃত্বে অভিযান চালিয়ে কুয়াকাটা থেকে ৩০ কিঃমিঃ গভীরে বঙ্গোপসাগরের চর বিজয়ের দক্ষিনে এসব জেলে ট্রলার অবৈধভাবে মাছ শিকার করছিল। সকাল থেকে বিকেল পর্যন্ত একটানা অভিযান চালিয়ে ৭ টি মাছধরা ট্রলারকে আটক করতে সক্ষম হন তারা। জনবল সংকটের কারনে ট্রলার গুলো জব্দ করা সম্ভব হয়নি। তাই ৭ টি ট্রলারের ১১ জন মাঝি মাল্লাকে আটক করে নিয়ে আসা হয়েছে। এসময় ট্রলারে থাকা প্রায় ৫ মন ঝাটকা জব্দ করে আনা হয়।

কুয়াকাটা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ ওসি মোঃ আকতার মোর্শেদ বলেন, আটককৃত জেলেরা অবরোধ অমান্য করে মাছ শিকার করছিল। দিনব্যাপী অভিযান চালিয়ে এদের আটক করা হয়। জেলে ও ট্রলার মালিকদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। আইনী প্রক্রিয়া সম্পন্ন করে জেলে পাঠানো হবে।

নৌ-পুলিশ জোনের এস পি কফিল উদ্দিন বলেন, সমুদ্রে অবৈধভাবে মাছ শিকার বন্ধে নিয়মিত অভিযান চলমান থাকবে। মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জব্দকৃত মাছগুলো নিলামে বিক্রি করা হয়।