• বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ২২ ১৪২৯

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৩

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
এলাকাভিত্তিক লোডশেডিংয়ের সূচি তৈরির নির্দেশ প্রধানমন্ত্রীর ডিজিটাল ডিভাইস আমরা রপ্তানি করব : প্রধানমন্ত্রী ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ করা হবে: প্রধানমন্ত্রী বঞ্চিত মানুষের ভাগ্য পরিবর্তনে দেশে ফিরেছিলাম: প্রধানমন্ত্রী ইনকিউবেটরের হাত ধরে ‘স্মার্ট বাংলাদেশ’ কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করবেন না: প্রধানমন্ত্রী অনেক দেশেই এখন বিদ্যুতের জন্য হাহাকার: প্রধানমন্ত্রী কুমিল্লা সিটি নির্বাচনে মানুষ স্বতস্ফূর্তভাবে ভোট দিতে পেরেছে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর প্রতি বর্গফুট গরুর চামড়া ৪৭, খাসি ‌১৮ টাকা নির্ধারণ কাউকে যেন কষ্ট না পেতে হয়: প্রধানমন্ত্রী ভিভিআইপিদের নিরাপত্তা নিশ্চিত করুন: পিজিআরকে রাষ্ট্রপতি জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা, মোনাজাত পদ্মা সেতুতে সন্তানদের নিয়ে প্রধানমন্ত্রীর সেলফি ‘পদ্মা সেতু ও রপ্তানি আয় জাতির সক্ষমতা প্রমাণ করছে’ টোল দিয়ে পদ্মা সেতুতে উঠলেন প্রধানমন্ত্রী, গাড়ি থামিয়ে উপভোগ করলেন সৌন্দর্য পদ্মা সেতু নির্মাণের সব কৃতিত্ব জনগণের: প্রধানমন্ত্রী সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিকতায় দেশকে এগিয়ে নিতে পেরেছি পারিবারিক আদালত আইনের খসড়া অনুমোদন ঈদের আগে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলছে না

নিষেধাজ্ঞা উপেক্ষা করে মাছ শিকার, জালসহ ১১ জেলে আটক

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৩ জুন ২০২২  

পটুয়াখালী প্রতিনিধিঃ ৬৫ দিনের অবরোধ অমান্য করে মাছ শিকারের অপরাধে বঙ্গোপসাগরের চর বিজয় এলাকা থেকে ৭ টি মাছধরা ট্রলারসহ ১১ জেলেকে আটক করেছে কুয়াকাটা নৌ পুলিশ। বুধবার দিনভর অভিযান চালিয়ে এদেরকে আটক করা হয়। এসময় ট্রলারে থাকা ৫ মন ঝাটকা ইলিশ জব্দ করা হয়। আটককৃতদের বিরুদ্বে নিয়মিত মামলা রজু করা হয়েছে। একই সাথে ট্রলার মালিকদের বিরুদ্ধেরও মামলা করা হয়। বৃহস্পতিবার সকালে আটককৃত জেলেদের আদালতে সোপর্দ করা হবে।

আটককৃত জেলা হলেন, মোঃ ওদুদ মাঝি (৪৫), পাবেল চৌকিদার (৩০), মোঃ সাঈদ প্যাদা (২৫), মোঃ মঞ্জ মুন্সী (২৫), মোঃ ইলিয়াস সরদার (১৯), জাহিদুল হাওলাদার (২২), মোঃ জুলহাস মাহমুদ (৪০),  নজরুল হাওলাদার (৪৫), মোঃ সোহান গাজী (২০), মোঃ হারুন চৌকিদার (৪৫)। এদের বাড়ি রাঙ্গাবালী ও গলাচিপা এলাকায়।
 
কুয়াকাটা নৌ-পুলিশ ফাড়ির এ এস আই কামরুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে কুয়াকাটা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ ওসি আকতার মোর্শেদ’র নেতৃত্বে অভিযান চালিয়ে কুয়াকাটা থেকে ৩০ কিঃমিঃ গভীরে বঙ্গোপসাগরের চর বিজয়ের দক্ষিনে এসব জেলে ট্রলার অবৈধভাবে মাছ শিকার করছিল। সকাল থেকে বিকেল পর্যন্ত একটানা অভিযান চালিয়ে ৭ টি মাছধরা ট্রলারকে আটক করতে সক্ষম হন তারা। জনবল সংকটের কারনে ট্রলার গুলো জব্দ করা সম্ভব হয়নি। তাই ৭ টি ট্রলারের ১১ জন মাঝি মাল্লাকে আটক করে নিয়ে আসা হয়েছে। এসময় ট্রলারে থাকা প্রায় ৫ মন ঝাটকা জব্দ করে আনা হয়।

কুয়াকাটা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ ওসি মোঃ আকতার মোর্শেদ বলেন, আটককৃত জেলেরা অবরোধ অমান্য করে মাছ শিকার করছিল। দিনব্যাপী অভিযান চালিয়ে এদের আটক করা হয়। জেলে ও ট্রলার মালিকদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। আইনী প্রক্রিয়া সম্পন্ন করে জেলে পাঠানো হবে।

নৌ-পুলিশ জোনের এস পি কফিল উদ্দিন বলেন, সমুদ্রে অবৈধভাবে মাছ শিকার বন্ধে নিয়মিত অভিযান চলমান থাকবে। মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জব্দকৃত মাছগুলো নিলামে বিক্রি করা হয়।