• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

পটুয়াখালীতে ৩ লক্ষ পরিবার পাচ্ছে সরকারি ভর্তুকির খাদ্য সহায়তা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২২  

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালীতে সরকারের ভর্তুকি খাদ্য সহায়তার আওতায় প্রায় ৩ লক্ষ পরিবার পাচ্ছে সল্প ও সাশ্রয়ী মূল্যে খাদ্য সহায়তা। এরমধ্যে সাশ্রয়ী মূল্যে টিসিবির পন্য পাবে ১ লক্ষ ১১ হাজার ৩১০টি পরিবার। আর খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় ১৫ টাকা করে ৩০ কেজি চাল পাবে ১ লক্ষ ১৮ হাজার ৮৪০টি পরিবার। এছাড়াও টিসিবির উপকারভোগীরাও মাসে দুবার ১৫ টাকা করে ৫ কেজি চাল ক্রয় করতে পারবেন। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন।

এদিকে দিকে সারা দেশের ন্যায় পটুয়াখালীতেও ওএমএসের চাল বিতরণ শুরু হয়েছে। সকাল সাড়ে নয়টায় জেলা শহরের কোর্টপাড়ার ডিলার পয়েন্টে এ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হুমায়ুন কবির, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) সাজেদুল ইসলাম, জেলা আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা কাজী আলমগীর, সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট গোলাম সরোয়ার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাত আরা নাহিদ, জেলা খাদ্যনিয়ন্ত্রক লিয়াকত হোসেনসহ উপকারভোগীরা।
 
জেলা খাদ্যনিয়ন্ত্রক লিয়াকত হোসেন জানান, ৩০ টাকা কেজি দরে মাথাপিছু ৫ কেজি করে চাল সপ্তাহে ৫ দিন বিতরণ করা হবে। জেলার ৩২টি ডিলার পয়েন্ট থেকে প্রতি সপ্তাহে ৫৬ মেট্রিক টন ওএমএসের চাল বিতরণ করা হবে। খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় গ্রামীণ জনগোষ্ঠীর মাঝে ১৫টাকা কেজি দরে  মাথাপিছু ৩০ কেজি চাল বিতরণ করা হচ্ছে। জেলার ১ লাখ ১৮ হাজার ৮শ ৪০ জন হতদরিদ্র এই সুবিধার আওতায় এসেছে। চলতি সেপ্টেম্বর থেকে নভেম্বর ৩ মাস এই কর্মসূচি চলবে।

কর্মসূচী উদ্বোধনকালে জেলা প্রশাসক বলেন, ওজন কম দেয়াসহ কোন অনিয়ম হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এদিকে ওএমএসের মাধ্যমে চাল বিতরণ শুরু হওয়ায় স্বস্থি প্রকাশ করেছে নিন্ম আয়ের খেটে খাওয়া মানুষগুলো।  তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।