• সোমবার ২২ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৭ ১৪৩১

  • || ১৪ মুহররম ১৪৪৬

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

পটুয়াখালীতে প্রেমিকার অশ্লীল ছবি ফেসবুকে, যুবকের ৮ বছরের কারাদণ্ড

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২৩  

প্রেমিকার ফেসবুক পাসওয়ার্ড নিয়ে তার অশ্লীল ছবি বানিয়ে পোস্ট করার অপরাধে প্রেমিককে তিন ধারায় মোট ৮ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তিন লাখ টাকা জরিমানা, অনাদায়ে চার মাস করে মোট এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে তাকে।

সোমবার (৪ সেপ্টেম্বর) বরিশাল সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. গোলাম ফারুক এ রায় প্রদান করেন। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বিশেষ পিপি শেখ ইসতিয়াক আহম্মেদ রুবেল।

দণ্ডিত প্রেমিকের নাম তাহসিন মিরাজ মৃধা (২৮)। তিনি পটুয়াখালী জেলার মরিচবুনিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা শানু মৃধার ছেলে। রায় ঘোষণার সময় আসামি তাহসিন পলাতক ছিলেন।

আদালতের বেঞ্চ সহকারী নুরুল ইসলাম কাকন মামলার বরাত দিয়ে জানান, পটুয়াখালীর বাজার খোলা এলাকার এক তরুণীর সঙ্গে তাহসিন মিরাজ মৃধার সঙ্গে ফেসবুকে পরিচয় হয়। এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তারা বিভিন্ন এলাকায় একসঙ্গে ঘুরতেও যেতেন। এক পর্যায়ে কৌশলে তরুণীর ফেসবুকের পাসওয়ার্ড নেন প্রেমিক যুবক। পরে তরুণীকে অনৈতিক প্রস্তাব দেন। এতে তরুণী রাজি না হলে তার ছবি এডিট করে অশ্লীল ছবি ফেসবুকে ছড়িয়ে দেন। এ ঘটনায় ২০২০ সালের ৫ আগস্ট প্রেমিকার দাদা বাদী হয়ে পটুয়াখালী থানায় মামলা করেন। থানার এসআই রুনা লায়লা মামলার তদন্ত করে ২০২১ সালের ১১ জানুয়ারি চার্জশিট জমা দেন।

তিনি আরও জানান, বিচারক তিন ধারায় ৩, ২ ও ৩ বছর করে মোট ৮ বছর কারাদণ্ড ও এক লাখ করে মোট তিন লাখ টাকা জরিমানা, অনাদায়ে ৪ মাস করে মোট এক বছর বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আসামি তাহসিনকে।