• সোমবার ২২ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৭ ১৪৩১

  • || ১৪ মুহররম ১৪৪৬

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

বরিশাল বিভাগের ২১ আসনে মনোনয়ন প্রত্যাশী ৭৫ নেতার আওয়ামী লীগের ফরম

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২৩  

আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে বরিশাল বিভাগের ৭৫ জন নেতা ফরম সংগ্রহ করেছে। শনিবার প্রথমদিনে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। মনোয়ন বোর্ডের এক সদস্য জানান, শনিবার সকাল ১০ টা থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। বিকেল ৫ টা পর্যন্ত বিক্রি চলে। এতে ৭৫ জন মনোনয়ন প্রত্যাশী ফরম সংগ্রহ করেছেন।

বরিশাল বিভাগে ২১ সংসদীয় আসন রয়েছে। এর মধ্যে বরিশালে ছয়টি, ভোলায় চারটি, পটুয়াখালীতে চারটি, বরগুনায় তিনটি, পিরোজপুরে তিনটি ও ঝালকাঠিতে দুটি করে আসন।

এ্যাড. বলরাম পোদ্দার জানান, প্রথম দিনের প্রথম ফরমটি সংগহ করেছেন ভোলা-১ আসনের জন্য মো. হেমায়েত উদ্দিন। সর্বশেষটি সংগ্রহ করেছে বরিশাল-২ আসনের জন্য আব্দুর রাজ্জাক।

বিভাগের মধ্যে মর্যাদাপূর্ন বরিশাল-৫ আসন থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন চারজন। তারা হলেন, মুজিব নগর সরকারের তৎকালীন এসপি মাহবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম (এসপি মাহবুব), বরিশাল মহানগর আওয়ামী লীগের সাবেক সদস্য মো. মশিউর রহমান খান, কেন্দ্রীয় যুবলীগ নেতা মোহাম্মদ আরিফ হোসেন (আরিফিন মোল্লা) এবং কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সহ সভাপতি এ্যাড. মোর্শেদা বেগম।

বরিশাল বিভাগের ২১ আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করা অন্যান্য মনোনয়ন প্রত্যাশী ফরম সংগ্রহকারীরা হলেন বরিশাল-২ আসনে আবুল হাকিম সন্যামত, হাবিবুর রহমান খান, সৈয়দা রুবিনা মীরা, মনিরুল ইসলাম।

বরিশাল-৩ আসনে ড. মোহাম্মদ আমিনুল হক কবির, মো. শাফায়েত হোসেন, মিজানুর রহমান ও আতিকুর রহমান।

বরিশাল-৪ আসনে হেমায়েতউদ্দিন খান, আফজালুল করিম, বরিশাল-৬ থেকে খান আলতাফ হোসেন ভুলু।

ভোলা-১ ফজলুল কাদের মনজু, ভোলা-২ মো. আব্দুল কাদের খান, মো. মাকসুদ আলম, আশিকুর রহমান, ভোলা-৩ মো. ফখরুল আলম, একেএম হেদায়েতুল ইসলাম, হেদায়েতুল ইসলাম মিন্টু মিয়া, এমএ কাশেম, নুরন্নবী চৌধুরী শাওন, আবু নোমান হাওলাদার, মো. জসিমউদ্দিন, মোশারেফ হোসেন দুলাল, মো. হোসেন হাওলাদার, ভোলা-৪ মোস্তাফিজুর রহমান, মেজবাহউদ্দিন, জাহাঙ্গীর আলম, আকম জামালউদ্দিন, আবু শাকের মোহাম্মদ তানিন, আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব।

পটুয়াখালী-২ আসনে আব্দুল মোতালেব হাওলাদার, খন্দকার শামসুল হক, পটুয়াখালী-৩ আসনে ইকবাল মাহমুদ, সন্তোষ কুমার দে, মু. ফখরুল ইসলাম, এসএম ফজলুল হক, মো. ফোরকান মিয়া, হিরন আহম্মেদ, আবুল হোসেন, পটুয়াখালী-৪ আসনে সৈয়দ নাসিরউদ্দিন, এসএম রাকিবুল আহসান, মহিবুর রহমান, শহিদুল্লাহ ওসমানী, জুনায়েদ মোহাম্মদ হাসিব, হাবিবুর রহমান, মাহবুবুর রহমান, আব্দুল্লাহ আল ইসলাম লিটন , ফাতেমা আক্তার।

পিরোজপুর-১ ইসাহাক আলী খান পান্না, শম রেজাউল করিম, রোজিনা নাছরিন, পিরোজপুর-২ আসনে মহিউদ্দিন মহারাজ, সাজ্জাদ সাকিব বাদশা, কানাই লাল বিশ্বাস, মো. জাহিদুল হক, ইসাহাক আলী খান পান্না, মোহাম্মদ কবির হোসেন হাওলাদার, পিরোজপুর-৩ মহিউদ্দিন মহারাজ, মোসা. নাসরিন।

ঝালকাঠি-১ বজলুল হক হারুন, মোহাম্মদ ইসমাইল, মনিরুজ্জামান, ঝালকাঠি-২ মো. মিল্লাত হোসেন।

বরগুনা-১ আসনে এসএম মশিউর রহমান, রফিকুল ইসলাম, মো. খলিলুর রহমান, গোলাম সরোয়ার টুকু, রফিকুল ইসলাম, বরগুনা ২ আব্দুল মালেক।