• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

খুলনায় করোনায় মৃত্যু আরো ৪০

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১ আগস্ট ২০২১  

খুলনা বিভাগে একদিনের ব্যবধানে ফের বেড়েছে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ৪০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ৮৮০ জন। এনিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৪২৮ জন। আর মোট আক্রান্ত হয়েছে ৯৩ হাজার ৮১২ জন। রোববার (১ আগস্ট) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। এর আগে শনিবার (৩১ জুলাই) বিভাগে ১৯ জনের মৃত্যু হয়েছিল। এ সময় আক্রান্ত হয়েছে ১৪৬ জন। এছাড়া ৩০ জুলাই খুলনা বিভাগে ৩৪ জন, ২৯ জুলাই ৪১ জন, ২৮ জুলাই ৩১ জন এবং ২৭ ও ২৬ জুলাই ৪৬ জন করে মৃত্যুর ঘটনা ঘটে।

স্বাস্থ্য পরিচালকের দপ্তর সূত্রে জানা যায়, মৃত্যু ও আক্রান্তের মধ্যে শীর্ষে রয়েছে কুষ্টিয়া জেলা এবং দ্বিতীয় অবস্থানে রয়েছে যশোর জেলা। ২৪ ঘণ্টার ব্যবধানে কুষ্টিয়ায় মারা গেছেন সর্বোচ্চ ১৬ জন, আক্রান্ত হয়েছেন ১৮১ জন। এ সময় যশোর জেলায় মারা গেছেন ৭ জন, আক্রান্ত হয়েছেন ৮৬ জন। এছাড়া খুলনায় মৃত্যু ৫ জন, আক্রান্ত ১৮৯ জন, বাগেরহাটে মারা গেছেন ৩ জন, আক্রান্ত হয়েছেন ৮৯ জন। ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় কেউ মারা যায়নি, আক্রান্ত ৮২ জন, নড়াইলে মৃত্যু ২, আক্রান্ত ৩৮ জন, মাগুরায় কেউ মারা যায়নি, আক্রান্ত ৪৪ জন, ঝিনাইদহে মৃত্যু ৫ জন, আক্রান্ত ৮৫ জন, চুয়াডাঙ্গায় মৃত্যু ২ জন, আক্রান্ত ৫২ জন এবং মেহেরপুরে কেউ মারা যায়নি, আক্রান্ত হয়েছেন ৫৪ জন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনারোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে রোববার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৯৩ হাজার ৮১২ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৪২৮ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭০ হাজার ৯৫ জন।