• মঙ্গলবার   ২৫ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১২ ১৪২৮

  • || ২০ জমাদিউস সানি ১৪৪৩

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
বারবার প্রকল্প সংশোধনে বিরক্তি প্রকাশ প্রধানমন্ত্রীর দেশীয় উদ্যোক্তারা বিদেশে সার কারখানা নির্মাণে বিনিয়োগ করতে পারবে গণঅভ্যুত্থানের চেতনায় সমৃদ্ধ দেশ গঠনের আহ্বান রাষ্ট্রপতির করোনায় ভয়াবহ কিছু হবে না: অর্থমন্ত্রী শহীদ আসাদ গণতন্ত্রপ্রেমী মানুষের মাঝে স্মরণীয় হয়ে থাকবেন গণতন্ত্রের ইতিহাসে শহীদ আসাদ দিবস একটি অবিস্মরণীয় দিন শহীদ আসাদ দিবস আজ ‘বাংলাদেশকে আর কেউ অবহেলা করতে পারবে না’ সার্বভৌমত্বের ওপর আঘাত এলে চুপ থাকবে না বাংলাদেশ: প্রধানমন্ত্রী স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়তে ডিসিদের প্রতি নির্দেশ ভয়-লোভের ঊর্ধ্বে থাকুন, ডিসিদের প্রধানমন্ত্রী ডিসিদের প্রতি প্রধানমন্ত্রীর ২৪ দফা নির্দেশনা ‘শহিদ ও মুক্তিযোদ্ধা পরিবার ভিক্ষা করবে আমি দেখতে চাই না’ ওমিক্রনে মৃত্যু বাড়ছে, সচেতন থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর সেবা নিতে এসে মানুষ যেন হয়রানির শিকার না হন: প্রধানমন্ত্রী তৃণমূলের মানুষের জীবনমান উন্নত করতে হবে: প্রধানমন্ত্রী ইসির সক্ষমতা বাড়ানোর প্রস্তাব আওয়ামী লীগের সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন গঠনে গুরুত্ব আরোপ রাষ্ট্রপতির ইসি গঠনে আইনের খসড়া অনুমোদন মন্ত্রিসভায় জঙ্গিবাদ নির্মূলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির

বাংলাদেশ সাহসিকতা ও সফলতার সঙ্গে করোনা মোকাবিলা করেছে

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২১  

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেছেন, বাংলাদেশ সাহসিকতা ও সফলতার সঙ্গে করোনা মোকাবিলা করেছে। মঙ্গলবার সকালে মুন্সীগঞ্জে করোনা টিকা কার্যক্রম পরিদর্শন করে স্বাস্থ্যকর্মীদের উদ্দেশে তিনি এসব মন্তব্য করেন। 

জেলা শহরের প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজে তিনি করোনা টিকা কার্যক্রম পরিদর্শন করেন। এ সময় তিনি স্বাস্থ্যকর্মী, টিকা গ্রহীতা বিভিন্ন শিক্ষার্থী ও শিক্ষকদের সঙ্গে কথা বলেন। 

স্বাস্থ্যকর্মীদের উদ্দেশে তিনি বলেন, সাহসিকতা ও সফলতার সঙ্গে করোনা মোকাবিলা করেছে বাংলাদেশ। তবে এখনও আমাদের সর্তক থাকতে হবে। টিকা নিতে হবে, মাস্ক পরিধান ও হাতধোয়া চালু রাখতে হবে। 

স্বাস্থ্যকর্মীদের হিরো সম্বোধন করে তিনি বলেন, মহামারির ইতিহাসে স্বাস্থ্যকর্মীদের কথা স্বর্ণাক্ষরে লেখা থাকবে। তিনি স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানান।

শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, মহামারির সময় শিক্ষকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। শিক্ষার্থীরা স্কুলে যেতে পারেনি। তবুও শিক্ষকরা বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে শিক্ষার্থীদের সব সময় সঠিক পথে রেখেছেন। শিক্ষকরা মনোবিজ্ঞানীর ভূমিকা পালন করেছেন। 

তিনি বলেন, আমি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে দেখেছি তারা টিকা গ্রহণে একদম ভীত নয়, তারা সাহসের সঙ্গে টিকা নিচ্ছে। টিকা কার্যক্রম পরিদর্শনের পর তিনি স্কুল ক্যাম্পাস ঘুরে দেখেন এবং সুন্দর পরিবেশে টিকা কেন্দ্র করার প্রশংসা করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. মোহাম্মদ শামসুল হক, মুন্সীগঞ্জ সিভিল সার্জন মনজুরুল আলম, অধ্যক্ষ মোহাম্মদ শরীফ উজ্জামান প্রমুখ।