• বুধবার   ২৬ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১২ ১৪২৮

  • || ২০ জমাদিউস সানি ১৪৪৩

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
বারবার প্রকল্প সংশোধনে বিরক্তি প্রকাশ প্রধানমন্ত্রীর দেশীয় উদ্যোক্তারা বিদেশে সার কারখানা নির্মাণে বিনিয়োগ করতে পারবে গণঅভ্যুত্থানের চেতনায় সমৃদ্ধ দেশ গঠনের আহ্বান রাষ্ট্রপতির করোনায় ভয়াবহ কিছু হবে না: অর্থমন্ত্রী শহীদ আসাদ গণতন্ত্রপ্রেমী মানুষের মাঝে স্মরণীয় হয়ে থাকবেন গণতন্ত্রের ইতিহাসে শহীদ আসাদ দিবস একটি অবিস্মরণীয় দিন শহীদ আসাদ দিবস আজ ‘বাংলাদেশকে আর কেউ অবহেলা করতে পারবে না’ সার্বভৌমত্বের ওপর আঘাত এলে চুপ থাকবে না বাংলাদেশ: প্রধানমন্ত্রী স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়তে ডিসিদের প্রতি নির্দেশ ভয়-লোভের ঊর্ধ্বে থাকুন, ডিসিদের প্রধানমন্ত্রী ডিসিদের প্রতি প্রধানমন্ত্রীর ২৪ দফা নির্দেশনা ‘শহিদ ও মুক্তিযোদ্ধা পরিবার ভিক্ষা করবে আমি দেখতে চাই না’ ওমিক্রনে মৃত্যু বাড়ছে, সচেতন থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর সেবা নিতে এসে মানুষ যেন হয়রানির শিকার না হন: প্রধানমন্ত্রী তৃণমূলের মানুষের জীবনমান উন্নত করতে হবে: প্রধানমন্ত্রী ইসির সক্ষমতা বাড়ানোর প্রস্তাব আওয়ামী লীগের সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন গঠনে গুরুত্ব আরোপ রাষ্ট্রপতির ইসি গঠনে আইনের খসড়া অনুমোদন মন্ত্রিসভায় জঙ্গিবাদ নির্মূলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির

পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল স্বাভাবিক, ঘাটে দীর্ঘ জট

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২২  

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল দফায় দফায় বন্ধ হওয়ার সাড়ে তিন ঘণ্টা পর স্বাভাবিক হলেও ঘাট এলাকায় রয়েছে দীর্ঘ যানজট। এতে করে চরম দুর্ভোগে পড়েছেন চালক ও যাত্রীরা। 

ঘাট পুলিশ বলছে, যানজট নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ। এদিকে ঘন কুয়াশায় চলতে গিয়ে আটকা পড়া ফেরি ভাষা শহীদ বরকত তিন ঘণ্টা পর উদ্ধার হয়েছে।

ঘাট কর্তৃপক্ষ জানিয়েছে, ভোর রাত ৫টার থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল কুয়াশার কারণে বিঘ্নিত হচ্ছিল। ভোর ৬টার দিকে কুয়াশার মাত্রা তীব্র আকার ধারণ করলে চ্যানেলের বিকন বাতি এবং মার্কিং পয়েন্টের কিছুই দেখা যাচ্ছিল না। এ সময় দুঘর্টনা এড়াতে ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হয়।

আবার সকাল ৭টার দিকে কুয়াশার মাত্রা কমে আসলে ফেরি চলাচল শুরু হয়। পরে সকাল ৮টায় কুয়াশার মাত্রা বেড়ে ফেরি চলাচল বন্ধ হয়েছে যায়। এতে কুয়াশার মধ্যে চলতে গিয়ে ভাষা শহীদ বরকত নামের একটি রো রো ফেরি ছোট-বড় ২২টি যানবাহন এবং শতাধিক যাত্রী নিযে মাঝ নদীতে ডুবো চরে আটকে পড়ে। ৩ ঘণ্টা পর ট্রাকবোর্ড ৩৮৯ দিয়ে উদ্ধার করা হয় ফেরিটি।

পরে সকাল সাড়ে ৯টার দিকে ফেরি চলাচল স্বাভাবিক হয়। তবে উভয় ঘাট এলাকায় সহস্রাধিক যানবাহন পরের অপেক্ষায় রয়েছে। আর দুর্ভোগে পড়েছেন হাজারো যাত্রী, চালক, শ্রমিক এবং ব্যবসায়ীরা।

ঘাটের সার্জেন্স মো. রাকিব হোসেন জানান, ঘাট এলাকার শত শত যানবাহন নিয়ন্ত্রণসহ মলমপাটি, ছিনতাইসহ অনিয়ম রক্ষায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

তিনি আরও জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট-বড় ১৬টি ফেরি রয়েছে। তার মধ্যে ৯টি বড় এবং ৭টি ছোট ফেরি।