• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল স্বাভাবিক, ঘাটে দীর্ঘ জট

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২২  

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল দফায় দফায় বন্ধ হওয়ার সাড়ে তিন ঘণ্টা পর স্বাভাবিক হলেও ঘাট এলাকায় রয়েছে দীর্ঘ যানজট। এতে করে চরম দুর্ভোগে পড়েছেন চালক ও যাত্রীরা। 

ঘাট পুলিশ বলছে, যানজট নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ। এদিকে ঘন কুয়াশায় চলতে গিয়ে আটকা পড়া ফেরি ভাষা শহীদ বরকত তিন ঘণ্টা পর উদ্ধার হয়েছে।

ঘাট কর্তৃপক্ষ জানিয়েছে, ভোর রাত ৫টার থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল কুয়াশার কারণে বিঘ্নিত হচ্ছিল। ভোর ৬টার দিকে কুয়াশার মাত্রা তীব্র আকার ধারণ করলে চ্যানেলের বিকন বাতি এবং মার্কিং পয়েন্টের কিছুই দেখা যাচ্ছিল না। এ সময় দুঘর্টনা এড়াতে ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হয়।

আবার সকাল ৭টার দিকে কুয়াশার মাত্রা কমে আসলে ফেরি চলাচল শুরু হয়। পরে সকাল ৮টায় কুয়াশার মাত্রা বেড়ে ফেরি চলাচল বন্ধ হয়েছে যায়। এতে কুয়াশার মধ্যে চলতে গিয়ে ভাষা শহীদ বরকত নামের একটি রো রো ফেরি ছোট-বড় ২২টি যানবাহন এবং শতাধিক যাত্রী নিযে মাঝ নদীতে ডুবো চরে আটকে পড়ে। ৩ ঘণ্টা পর ট্রাকবোর্ড ৩৮৯ দিয়ে উদ্ধার করা হয় ফেরিটি।

পরে সকাল সাড়ে ৯টার দিকে ফেরি চলাচল স্বাভাবিক হয়। তবে উভয় ঘাট এলাকায় সহস্রাধিক যানবাহন পরের অপেক্ষায় রয়েছে। আর দুর্ভোগে পড়েছেন হাজারো যাত্রী, চালক, শ্রমিক এবং ব্যবসায়ীরা।

ঘাটের সার্জেন্স মো. রাকিব হোসেন জানান, ঘাট এলাকার শত শত যানবাহন নিয়ন্ত্রণসহ মলমপাটি, ছিনতাইসহ অনিয়ম রক্ষায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

তিনি আরও জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট-বড় ১৬টি ফেরি রয়েছে। তার মধ্যে ৯টি বড় এবং ৭টি ছোট ফেরি।