• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

বন্যাদুর্গত ৬০০ পরিবারে বিজিবির ত্রাণ বিতরণ

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৩ জুন ২০২২  

দেশের বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীকে উদ্ধার তৎপরতা ও তাদের মাঝে প্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বুধবার (২২ জুন) বিজিবির সুনামগঞ্জ ব্যাটালিয়নের (২৮ বিজিবি) তত্ত্বাবধানে সদর উপজেলার বিরামপুর ইউনিয়নের বন্যাদুর্গত ভাতেরটেক এলাকার ৩০০টি অসহায় পরিবারের এক হাজার ২০০ জনের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

jagonews24

এছাড়া সুনামগঞ্জ ব্যাটালিয়ন সদরের আশেপাশে বিভিন্ন এলাকার বন্যাদুর্গত ১৫০ জন মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করে ২৮ বিজিবি।

এদিকে, সিলেট ব্যাটালিয়নের (৪৮ বিজিবি) তত্ত্বাবধানে কোম্পানীগঞ্জ উপজেলার পূর্ব ইসলামপুর ইউনিয়নের বন্যাদুর্গত সীমান্তবর্তী কালাসাদেক বিওপির দায়িত্বপূর্ণ ভূরদেব এলাকার ২০০টি অসহায় পরিবারের প্রায় ৮০০ জনের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

jagonews24

অন্যদিকে, বিজিবির ময়মনসিংহ সেক্টরের নেত্রকোণা ব্যাটালিয়নের (৩১বিজিবি) তত্ত্বাবধানে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার দায়িত্বপূর্ণ পাচগাঁও বিওপির অন্তর্গত পাচগাঁও, চন্দ্রডিঙ্গা এবং মহেশখোলা বিওপির অন্তর্গত বাহেরপুর গ্রামের বন্যাদুর্গত অসহায় ১০০ পরিবারের প্রায় ৪০০ জনের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম জানান, সাম্প্রতিক বন্যা শুরু হওয়ার পর থেকেই দেশের বিভিন্ন প্রান্তে সীমান্তবর্তী বন্যাকবলিত অসহায় প্রান্তিক জনগণের পাশে দাঁড়িয়েছে বিজিবি।

তিনি বলেন, সিলেট ও সুনামগঞ্জ ছাড়াও লালমনিরহাট, কুড়িগ্রাম, শেরপুর, জামালপুর ও নেত্রকোণাসহ বন্যাকবলিত বিভিন্ন স্থানে বিজিবি বন্যার্তদের সহায়তায় কাজ করে যাচ্ছে।