• সোমবার   ১৫ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৯

  • || ১৬ মুহররম ১৪৪৪

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
জাতির পিতার মৃত্যু নেই প্রজন্ম থেকে প্রজন্মান্তরে বঙ্গবন্ধু আমাদের রোল মডেল শোক দিবসে বঙ্গভবনে বিশেষ দোয়ার আয়োজন রাষ্ট্রপতির টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি মায়ের দুধ শিশুর সর্বোত্তম খাবার: রাষ্ট্রপতি শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ

হজ ব্যবস্থাপনা সুষ্ঠু করতে সবার সহযোগিতা চান স্বাস্থ্যমন্ত্রী

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৬ জুলাই ২০২২  

অন্য যেকোনো সময়ের চেয়ে এ বছর সুষ্ঠু হজ ব্যবস্থাপনা উপহার দেয়ার আশা প্রকাশ করেছেন হজ প্রতিনিধি দলের প্রধান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এজন্য সবার সহযোগিতা চেয়েছেন তিনি।

বাংলাদেশ থেকে আগত ৬০ হাজার হজযাত্রীর সার্বিক সহযোগিতা, বিশেষ করে স্বাস্থ্যসেবাসহ বিভিন্ন ক্ষেত্রে সবচেয়ে বেশি প্রাধান্য দেয়া হয়েছে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। মক্কায় বাংলাদেশ হজ মিশনে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।  

সুষ্ঠু হজ পরিচালনায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী জানান, হাজীদের নিয়ে মিনা যাত্রার সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বাংলাদেশ থেকে আগত ৬০ হাজার হজযাত্রীর জন্য ৩০ সদস্যের প্রশাসনিক দল, ১৩২ জন সহায়তাকারী, ১৪০ জন হজকর্মী, কারিগরিতে ৫৪ জন, ১৭ জন আইটি বিশেষজ্ঞ ও তিনজন মৌসুমী হজ কর্মকর্তা নিয়োজিত আছেন।  

বাংলাদেশ থেকে সুষ্ঠুভাবে বিমান পরিচালনা করায় বিমান কর্তৃপক্ষ, বিশেষ করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে ধন্যবাদ জানান জাহিদ মালেক।  

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হজ সমন্বয় কমিটির প্রধান ও সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, কাউন্সিলর মো. জহিরুল ইসলামসহ হজ প্রশাসনিক ও আইটি দলের প্রধানরা।