• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

হজ ব্যবস্থাপনা সুষ্ঠু করতে সবার সহযোগিতা চান স্বাস্থ্যমন্ত্রী

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৬ জুলাই ২০২২  

অন্য যেকোনো সময়ের চেয়ে এ বছর সুষ্ঠু হজ ব্যবস্থাপনা উপহার দেয়ার আশা প্রকাশ করেছেন হজ প্রতিনিধি দলের প্রধান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এজন্য সবার সহযোগিতা চেয়েছেন তিনি।

বাংলাদেশ থেকে আগত ৬০ হাজার হজযাত্রীর সার্বিক সহযোগিতা, বিশেষ করে স্বাস্থ্যসেবাসহ বিভিন্ন ক্ষেত্রে সবচেয়ে বেশি প্রাধান্য দেয়া হয়েছে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। মক্কায় বাংলাদেশ হজ মিশনে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।  

সুষ্ঠু হজ পরিচালনায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী জানান, হাজীদের নিয়ে মিনা যাত্রার সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বাংলাদেশ থেকে আগত ৬০ হাজার হজযাত্রীর জন্য ৩০ সদস্যের প্রশাসনিক দল, ১৩২ জন সহায়তাকারী, ১৪০ জন হজকর্মী, কারিগরিতে ৫৪ জন, ১৭ জন আইটি বিশেষজ্ঞ ও তিনজন মৌসুমী হজ কর্মকর্তা নিয়োজিত আছেন।  

বাংলাদেশ থেকে সুষ্ঠুভাবে বিমান পরিচালনা করায় বিমান কর্তৃপক্ষ, বিশেষ করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে ধন্যবাদ জানান জাহিদ মালেক।  

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হজ সমন্বয় কমিটির প্রধান ও সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, কাউন্সিলর মো. জহিরুল ইসলামসহ হজ প্রশাসনিক ও আইটি দলের প্রধানরা।