• সোমবার   ১৫ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৯

  • || ১৬ মুহররম ১৪৪৪

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
জাতির পিতার মৃত্যু নেই প্রজন্ম থেকে প্রজন্মান্তরে বঙ্গবন্ধু আমাদের রোল মডেল শোক দিবসে বঙ্গভবনে বিশেষ দোয়ার আয়োজন রাষ্ট্রপতির টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি মায়ের দুধ শিশুর সর্বোত্তম খাবার: রাষ্ট্রপতি শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ

নৌরুটে বাইকের চাপ, ফাঁকা সড়কে স্বস্তিতে ঈদে ঘরমুখো মানুষ

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৬ জুলাই ২০২২  

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ঈদে ঘরমুখো মানুষের ভিড় বেড়েছে। তবে ঘাটে মোটরসাইকেলের চাপ দেখা গেছে। বৃহস্পতিবার (৭ জুলাই) থেকে মহাসড়কে মোটরসাইকেল চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। এ কারণে বুধবার (৬ জুলাই) সকাল থেকে ঘাটে মোটরসাইকেলের চাপই ছিল বেশি। তবে, রাস্তাঘাট ফাঁকা থাকায় নিরাপদ ও স্বস্তিতে রয়েছে ঈদে ঘরমুখো যাত্রীরা।

ঘাট কর্তৃপক্ষ জানায়, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে সকাল থেকে মোটরসাইকেল সংখ্যা বাড়তে থাকে। সময়ের সাথে পাল্লা দিয়ে তা আরও বেড়ে যায়। এছাড়া যাত্রীর চাপও রয়েছে। এ নৌরুটে ছোট-বড় ২১টি ফেরি থাকলেও ২টি বিকল থাকায় ১৯টি ফেরি চলাচল করছে। যানজট না থাকায় স্বস্তি নিয়ে ঈদে ঘরে ফিরছে মানুষ।

আলতাফ নামে এক বাইকআরোহী জানান, মহাসড়কে বৃহস্পতিবার থেকে ১৩ জুলাই পর্যন্ত মোটরসাইকেল বন্ধ থাকবে; এটা খুব খারাপ। এতে ভোগান্তি বেড়েছে। তাই, কাজ রেখে আজই বাড়ি যেতে হচ্ছে। আলামীন নামে এক যাত্রী বলেন, রাস্তাঘাট ফাঁকা থাকায় স্বস্তি নিয়ে বাড়ি ফিরছি।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের ব্যবস্থাপক শাহ নেওয়াজ জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ২১টি ফেরি থাকলেও দুটি সাময়িক মেরামতে রয়েছে। তকে সড়ক ফাঁকা থাকায় স্বস্তিতে রয়েছে ঘরমুখো মানুষ।