• সোমবার   ১৫ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৯

  • || ১৬ মুহররম ১৪৪৪

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
জাতির পিতার মৃত্যু নেই প্রজন্ম থেকে প্রজন্মান্তরে বঙ্গবন্ধু আমাদের রোল মডেল শোক দিবসে বঙ্গভবনে বিশেষ দোয়ার আয়োজন রাষ্ট্রপতির টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি মায়ের দুধ শিশুর সর্বোত্তম খাবার: রাষ্ট্রপতি শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ

লঞ্চে অতিরিক্ত ভাড়া নিলে ব্যবস্থা নেবে ভিজিলেন্স টিম

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৬ জুলাই ২০২২  

ঈদ যাত্রায় যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেওয়া রোধে নৌ ঘাটগুলোতে মনিটরিংয়ের জন্য ৮টি ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে। নৌপরিবহন মন্ত্রণালয় এ টিমগুলো গঠন করেছে। এসব টিম ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। সম্প্রতি নৌপরিবহন মন্ত্রণালয় থেকে এসব টিম গঠন করে অফিস আদেশ জারি করা হয়েছে।

আদেশে বলা হয়েছে, আসন্ন পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে যাত্রী সাধারণের সুষ্ঠু ও নিরাপদ চলাচল নিশ্চিত করার লক্ষ্যে ঈদের আগে ও পরে ঘাটগুলোতে যাত্রী ও যানবাহন পারাপার মনিটরিংয়ের জন্য ৮টি ভিজিলেন্স টিম গঠন করা হল।

এরমধ্যে ঢাকা সদরঘাট নদী বন্দর, পাটুরিয়া নদী বন্দর, শিমুলিয়া নদী বন্দর এবং চাঁদপুর নদী বন্দরে ৪টি টিম ঈদের আগে ৭ থেকে ৯ জুলাই পর্যন্ত দায়িত্ব পালন করবে। অন্যদিকে, ঢাকা সদরঘাট নদী বন্দর, দৌলতদিয়া নদী বন্দর, বাংলাবাজার ও মাঝিকান্দি নদী বন্দর/ঘাট এবং চাঁদপুর নদী বন্দরে ঈদের পর ১১ থেকে ১৩ জুলাই বাকি ৪টি টিম দায়িত্ব পালন করবে। প্রত্যেক টিমে ৫ থেকে ৬ জন কর্মকর্তা কাজ করবেন।

ভিজিলেন্স টিমের কার্যপরিধিতে বলা হয়- ভিজিলেন্স টিমের সদস্যরা তাদের ওপর অর্পিত দায়িত্বকালীন সময়ে নিজ নিজ নদী বন্দর/ঘাট নিয়মিত পরিদর্শন করে যাত্রী সাধারণের সুষ্ঠু ও নিরাপদ চলাচল নিশ্চিত করবেন। যাত্রীদের কাছ থেকে নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি ভাড়া যেন কোনোভাবেই আদায় করতে না পারে, ভিজিলেন্স টিম তা নিশ্চিত করবে। কোনো অসুবিধা দেখা দিলে সঙ্গে সঙ্গে তা অতিরিক্ত সচিবকে (সংস্থা-২) অবহিত করবে এবং তার নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

এতে আরও বলা হয়, এ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সংস্থা-২) সঞ্জয় কুমার বণিক সার্বিক তদারকি এবং যুগ্মসচিব (টিএ) ড. আ. ন. ম. বজলুর রশীদ সার্বিক সমন্বয়ের দায়িত্ব পালন করবেন। বিআইডব্লিউটিএ এবং বিআইডব্লিউটিসি কন্ট্রোল রুম স্থাপনের ব্যবস্থা গ্রহণ করবে।