• সোমবার   ১৫ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৯

  • || ১৬ মুহররম ১৪৪৪

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
জাতির পিতার মৃত্যু নেই প্রজন্ম থেকে প্রজন্মান্তরে বঙ্গবন্ধু আমাদের রোল মডেল শোক দিবসে বঙ্গভবনে বিশেষ দোয়ার আয়োজন রাষ্ট্রপতির টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি মায়ের দুধ শিশুর সর্বোত্তম খাবার: রাষ্ট্রপতি শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ

বঙ্গবন্ধু কূটনৈতিক উৎকর্ষ পদক পাচ্ছেন ২ রাষ্ট্রদূত

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৬ জুলাই ২০২২  

কূটনীতিতে বিশেষ অবদান রাখার জন্য এ বছর 'বঙ্গবন্ধু কূটনৈতিক উৎকর্ষ পদক' পাচ্ছেন পোল্যন্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত সুলতানা লায়লা হোসেন ও ঢাকায় জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে উলেস্নখ করেছে।

সুলতানা লায়লা ইউক্রেন সংকটের সময়ে বাংলাদেশিদের উদ্ধার তৎপরতায় অবদান রেখেছেন। এর আগে ২০১১ সালে লিবিয়া সংকটের সময়ে প্রায় ৪০ হাজার বাংলাদেশিকে ফেরত আনার সময়েও কনসু্যলার অনুবিভাগের মহাপরিচালক হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন।

আগামী ৭ জুলাই পররাষ্ট্র মন্ত্রণালয়ের নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে ওই পদক দেওয়া হবে সুলতানা লায়লাকে।

একই অনুষ্ঠানে বাংলাদেশ ও জাপানের মধ্যে সম্পর্কোন্নয়নে বিশেষ ভূমিকা রাখার জন্য ঢাকায় ওই দেশের বর্তমান রাষ্ট্রদূত ইতো নাওকি বঙ্গবন্ধু কূটনৈতিক উৎকর্ষ পদক পাবেন। ২০১৯-এর অক্টোবর থেকে বাংলাদেশে দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রদূত বিভিন্ন সহযোগিতা নিয়ে সরকারের সঙ্গে কাজ করছেন।

২০২১ সাল থেকে এই পুরস্কার দেওয়া শুরু হয় এবং প্রথম পদক পেয়েছিলেন মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটের সচিব মো. খুরশেদ আলম।