• বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা? যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী

শেখ হাসিনার জন্মদিনে স্মারক ডাকটিকিট অবমুক্ত

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ১০ টাকা মূল্যমানের স্মারক ডাকটিকিট ও উদ্বোধনী খাম অবমুক্ত করা হয়েছে। একইসঙ্গে পাঁচ টাকা মূল্যমানের ডাটাকার্ড ও বিশেষ সিলমোহর প্রকাশ করা হয়। বুধবার (২৮ সেপ্টেম্বর) ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার ঢাকায় জিপিও মিলনাায়তনে এ স্মারক ডাকটিকিট অবমুক্ত করেন।

এছাড়া ডাক ও টেলিযোগাযোগ বিভাগ ও আর্কাইভ ১৯৭১’র উদ‌্যোগে শেখ হাসিনার বর্ণাঢ‌্য রাজনৈতিক জীবনের ওপর ঢাকা জিপিও প্রাঙ্গণে দুদিনব‌্যাপী আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এ প্রদর্শনীর উদ্বোধনও করেন মন্ত্রী।

এসময় ডাক ও টেলিযোগযোগাযোগ বিভাগের সচিব মো. খলিলুর রহমান, ডাক অধিদপ্তরের মহাপরিচালক ফয়জুল আজিম ও আর্কাইভ একাত্তরের কর্ণধার সাংবাদিক প্রনব সাহা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে মোস্তাফা জব্বার বলেন, শেখ হাসিনার মতো একজন দূরদৃষ্টিসম্পন্ন রাজনীতিক এবং একজন প্রজ্ঞাবান সরকারপ্রধানের জন্মবার্ষিকী উদযাপন করতে পেরে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং ব‌্যক্তিগতভাবে আমি নিজে অত‌্যন্ত গর্ববোধ করছি। প্রধানমন্ত্রী আত্মপ্রচার বিমুখ, নিরহংকারী ও চিরায়ত বাংলার অতি সাধারণ মানুষের জীবনযাপনে অভ‌্যস্ত।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা হয়েও তিনি অতি সাধারণ পোশাক পছন্দ করতেন। অলংকার পরে কখনো বিশ্ববিদ‌্যালয়ে আসতে দেখিনি। টাঙ্গাইলের তাঁতের শাড়িতেই তাকে আমি ক‌্যাম্পাসে দেখেছি। সহপাঠী ও ছাত্রলীগের নেতাকর্মী ছাড়া সাধারণ ছাত্র-ছাত্রী তো দূরের কথা, অনেক শিক্ষকও জানতেন না শেখ হাসিনা বঙ্গবন্ধুকন্যা।

মোস্তাফা জব্বার আরও বলেন, শেখ হাসিনার হাতেই উন্নত বাংলাদেশ বিনির্মাণ সম্ভব। বাংলাদেশের অগ্রগতির এ অগ্রযাত্রাকে আরও বেগবান করতে শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে হবে। এজন‌্য নিজ নিজ অবস্থান থেকে প্রত‌্যেককে কাজ করার আহ্বান জানাচ্ছি।