• বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা? যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী

ভাসানচরের রোহিঙ্গাদের জন্য ৩৭ লাখ ডলার দেবে জাপান

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২  

নোয়াখালীর ভাসানচরের আশ্রয় শিবিরে থাকা মিয়ানমারের রোহিঙ্গা ও স্থানীয় জনগোষ্ঠীর জন্য ৩৭ লাখ ডলার সহায়তা দেবে জাপান।

রাজধানীতে দেশটির রাষ্ট্রদূত ইতো নাওকি ও জাতিসংঘ জনসংখ্যা তহবিলের প্রতিনিধি ক্রিস্টিন ব্লোখাস এই তহবিল হস্তান্তর নিয়ে চুক্তি সই হয়েছে জাপান দূতাবাস এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

এতে বলা হয়, রোহিঙ্গা ও স্থানীয় জনগোষ্ঠীর মানুষের প্রজনন স্বাস্থ্যের মান উন্নয়নে নানা সুবিধা সহজলভ্য করা ও লিঙ্গভিত্তিক সহিংসতার প্রতিরোধে সচেতনতা তৈরিতে এই তহবিল ব্যবহার করা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৭ সালের আগস্টে মিয়ানমারের নিপীড়িত রোহিঙ্গাদের ঢল বাংলাদেশে আসতে শুরু করার পর থেকে জাপান জাতিসংঘসহ বিভিন্ন সংস্থাকে সাড়ে ১৭ কোটি ডলারের বেশি সহায়তা দিয়েছে।