• রোববার   ০১ আগস্ট ২০২১ ||

  • শ্রাবণ ১৬ ১৪২৮

  • || ২০ জ্বিলহজ্জ ১৪৪২

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
একনেক বৈঠক শুরু, অনুমোদন হতে পারে ১০ প্রকল্প করোনা টেস্টে গ্রামীণ জনগণের ভীতি নিরসনে কাজ করতে হবে জয়ের কাছ থেকেই আমি কম্পিউটার শিখেছি : প্রধানমন্ত্রী মানুষকে ব্যাপকভাবে ভ্যাকসিন দিতে হবে: প্রধানমন্ত্রী করোনা ভ্যাকসিন উৎপাদন হবে দেশেই: শেখ হাসিনা সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন আজ করোনা মোকাবিলায় সশস্ত্র বাহিনীসহ সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান ফকির আলমগীরের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক সুশৃঙ্খল সেনাবাহিনী গণতন্ত্র সুসংহত করতে সহায়ক ভূমিকা পালন করে শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ নভেম্বরে এসএসসি, ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী নিম্নআয়ের মানুষের জন্য ৩২০০ কোটি টাকার প্রণোদনা ২৩ জুলাই থেকে ৫ আগস্ট মানতে হবে যেসব বিধিনিষেধ কঠোর বিধিনিষেধ শিথিল করে প্রজ্ঞাপন জারি দারিদ্র্যের সাথে জনসংখ্যা বৃদ্ধির সম্পর্ক রয়েছে: রাষ্ট্রপতি উন্নয়নের অন্যতম পূর্বশর্ত পরিকল্পিত জনসংখ্যা: প্রধানমন্ত্রী হাসপাতালে শয্যা ও অক্সিজেন বাড়াতে প্রধানমন্ত্রীর নির্দেশ ক্লাইমেট ভালনারেবলস ফাইন্যান্স সামিট উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর উপহারের এক টন আম যাচ্ছে নেপালে ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে আম পাঠালেন প্রধানমন্ত্রী

পদ্মা সেতু এলাকা থেকে ১১জন ভারতীয় আটক

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৩০ জুন ২০২১  

পদ্মা সেতুর বিভিন্ন স্পর্শকাতর অংশ হতে এ পর্যন্ত ১১ জন ভারতীয় নাগরিককে আটক করা হয়েছে। পদ্মা সেতুর নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ৯৯ কম্পোজিট ব্রিগেডের ২৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের সেনা সদস্যরাই বেশীরভাগ আটক করে। সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্হার গোয়েন্দা তথ্য-নজরদারী এবং সেনাবাহিনীর নিয়মিত টহলের সময় এসব ভারতীয় নাগরিক আটক হয়।

তবে আটক ১১ জনের মধ্যে ৪ জনের কাছ থেকে কোনভাবেই কোন তথ্য আদায় করা যাচ্ছেনা। এর মধ্যে লক্ষণীয় হল আটক সবাই পাগল এবং ছিন্নমূল মানুষের বেশভূষা ধরলেও, তাদের হাত এবং পায়ের নখ ছিল পরিপাটি।

এছাড়া আটককৃতরা তাদের নিজ প্রদেশ,জেলা, থানা এমনকি গ্রামের নামও পরিষ্কার বলতে পেরেছে। যে ৪ জনের কাছ থেকে তথ্য আদায় করা যায়নি তাদের পাবনা মানসিক হাসপাতালে পাঠিয়ে বিভিন্ন পরীক্ষা করে পুনরায় জেলে হস্তান্তর করা হয়েছে। ভারতের যেসব রাজ্য থেকে তারা আসার কথা বলেছেন, সেগুলোর কোনো কোনোটির দূরত্ব হাজার মাইলেরও বেশি। এত দূর থেকে তারা কেন বাংলাদেশের শরীয়তপুরের জাজিরায় পদ্মা সেতু এলাকায় এসেছেন, তদন্ত সংশ্লিষ্টরা তা খুঁজে বের করার চেষ্টা করছেন।

এদিকে এত সংখ্যক ভারতীয় আটক হওয়াতে পদ্মা সেতুর বিভিন্ন অংশে দৃশ্যমান এবং অদৃশ্যমান নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে পুলিশ এবং অন্যান্য সংস্হা। ১১ ভারতীয় নাগরিকের আটক হওয়ার বিষয়টি জানিয়ে ঢাকায় ভারতীয় হাইকমিশনের গণমাধ্যম শাখার কর্মকর্তা দেবব্রত দাশের কাছে বক্তব্য চাওয়া হয় । জবাবে তিনি বলেন, ‘এ বিষয়ে আমাদের কোনো বক্তব্য নেই।’