• সোমবার   ১৬ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ২ ১৪২৯

  • || ১৩ শাওয়াল ১৪৪৩

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী আমিরাতের নতুন প্রেসিডেন্টকে রাষ্ট্রপতির অভিনন্দন শেখ হাসিনাকে স্পেনের সরকার প্রধানের শুভেচ্ছা পি কে হালদার গ্রেফতার নানামুখী ষড়যন্ত্র হচ্ছে, সতর্ক থাকতে বললেন প্রধানমন্ত্রী বাংলাদেশকে সমর্থন দেওয়ার প্রত্যয় এডিবির ভাইস প্রেসিডেন্টের আরব আমিরাতের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমিরাতের প্রেসিডেন্টের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণের চার বছর পূর্তি আজ নারী খেলোয়াড়দের আরও সুযোগ দিতে হবে: প্রধানমন্ত্রী ‘খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা একটি জাতির জন্য অপরিহার্য’ ফ্ল্যাটে বাস করে শিশুরা ফার্মের মুরগির মতো হয়ে যাচ্ছে: প্রধানমন্ত্রী জাতীয় ক্রীড়া পুরস্কার দেয়া হচ্ছে ৮৫ ক্রীড়া ব্যক্তিত্বকে রাষ্ট্রপতির সাজেক সফর স্থগিত একনেকে ৫ হাজার ৮২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন যুক্তরাষ্ট্র থেকে বর্ধিত বিনিয়োগ চান প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তি করতে প্রস্তুত বাংলাদেশ: প্রধানমন্ত্রী

পুরোনো দরের তেল নতুন দামে বিক্রি, আড়াই লাখ টাকা জরিমানা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৪ মে ২০২২  

চট্টগ্রামে অভিযানে মিলছে পুরোনো দরের সয়াবিন তেল। জরিমানা দিয়েও ব্যবসায়ী সিন্ডিকেট এখনো আগের দামের তেল মজুত করে নতুন দামে বিক্রি করছে। শুক্রবার (১৩ মে) ছুটির দিনেও নগরীর আগ্রাবাদ চৌমুহনী কর্ণফুলী মার্কেটে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এ অভিযানে তিন প্রতিষ্ঠানে পাওয়া গেছে প্রায় আড়াই হাজার লিটার বোতলজাত সয়াবিন তেল। যেগুলোর গায়ে পুরোনো দর লেখা। এরমধ্যে পাঁচ লিটার বোতলের গায়ে সর্বোচ্চ খুচরা মূল্য লেখা ৭৬০ টাকা। কিন্তু প্রতিষ্ঠান তিনটি এই তেল নতুন দামে ৯৫০ থেকে এক হাজার টাকায় বিক্রি করছিল।

অভিযানে মার্কেটের ‘মজুমদার স্টোর’কে দুই লাখ টাকা জরিমানা করেন অধিদপ্তরের কর্মকর্তারা। দোকানটি থেকে প্রায় দুই হাজার ২০০ লিটার বোতলজাত সয়াবিন তেল পাওয়া যায়।

অন্যদিকে ‘রশিদ অ্যান্ড ব্রাদার্স’ নামের আরেক প্রতিষ্ঠানকে ৫০ হাজার এবং একই অপরাধে অন্য প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এই তিন প্রতিষ্ঠানে পাওয়া প্রায় আড়াই হাজার লিটার সয়াবিন তেল সাধারণ ভোক্তাদের কাছে পুরোনো দামে বিক্রি করা হয়।

অধিদপ্তরের সহকারী পরিচালক আনিছুর রহমান বলেন, পুরোনো দরের ভোজ্যতেল মজুত করে নতুন দামে বিক্রি করছিল চৌমুহনী কর্ণফুলী মার্কেটের কয়েকটি দোকান।

তিনি বলেন, অভিযানে পাওয়া সয়াবিন তেলগুলো রমজানের ঈদের আগে কেনা। মজুত করা এসব তেল দোকানগুলো বেশি দামে বিক্রি করছিল। জরিমানার পাশাপাশি আমাদের উপস্থিতিতে তিন প্রতিষ্ঠানের গুদামে পাওয়া সয়াবিন তেল তাৎক্ষনিকভাবে পুরোনো দামে ভোক্তাদের কাছে বিক্রি করা হয়।