• সোমবার   ১৫ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৯

  • || ১৬ মুহররম ১৪৪৪

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
জাতির পিতার মৃত্যু নেই প্রজন্ম থেকে প্রজন্মান্তরে বঙ্গবন্ধু আমাদের রোল মডেল শোক দিবসে বঙ্গভবনে বিশেষ দোয়ার আয়োজন রাষ্ট্রপতির টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি মায়ের দুধ শিশুর সর্বোত্তম খাবার: রাষ্ট্রপতি শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ

লেখক অনন্ত বিজয় হত্যায় দণ্ডপ্রাপ্ত জঙ্গি ভারতে গ্রেফতার

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৬ জুলাই ২০২২  

সিলেটে লেখক ও ব্লগার অনন্ত বিজয় হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ফয়সাল আহমদকে ভারতের বেঙ্গালুরু থেকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ। তাকে বাংলাদেশে ফিরিয়ে আনার বিষয়ে ইতোমধ্যে পুলিশের এন্টি-টেরোরিজম ইউনিট (এটিইউ) কাজ শুরু করেছে। বুধবার (৬ জুলাই) এটিইউ এর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসলাম খান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গ্রেফতারের বিষয়টি ইতোমধ্যে আমরা জানতে পেরেছি। তাকে ফিরিয়ে আনার বিষয়ে কাজ শুরু করেছি।

এদিকে কলকাতার বিভিন্ন গণমাধ্যমও ফয়সাল গ্রেফতারের বিষয়টি নিয়ে খবর প্রকাশ করেছে। পুলিশের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে পত্রিকাগুলো জানিয়েছে, ফয়সাল ইতোমধ্যে অনন্ত বিজয় হত্যার বিষয়টি স্বীকার করেছে। হত্যাকাণ্ডের সময়ে ফয়সাল ছিল ডাক্তারির ছাত্র। সে আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সদস্য।

২০১৫ সালের ১২ মে সিলেট নগরের সুবিদবাজারে কুপিয়ে হত্যা করা হয় বিজ্ঞান লেখক ও ব্লগার অনন্ত বিজয় দাশকে (৩২)। তিনি পেশায় ব্যাংকার ছিলেন। ‘যুক্তি’ নামে একটি পত্রিকার সম্পাদকও ছিলেন তিনি।

গত মার্চে অনন্তের খুনের মামলায় আবুল হোসেন, ফয়সাল আহমদ, মামুনুর রশীদ এবং আবুল খায়ের রশীদ আহমদকে মৃত্যুদণ্ড দেন সিলেটের সন্ত্রাসবিরোধী ট্রাইবুনাল। আবুল, ফয়সাল ও মামুনুর পলাতক ছিল।