• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

‘শত কোটি টাকা মূল্যের ম্যাগনেট পিলার’ প্রতারণা, গ্রেফতার ৪

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২২  

কয়েকশ কোটি টাকা মূল্যের ম্যাগনেট পিলার দিতে চেয়েছিলেন কবির, মতিন, রফিক ও পারভেজ। এ জন্য তারা আশুলিয়ার স্থানীয় বাসিন্দা আমান উল্লাহ ও আসাদুজ্জামানের কাছ থেকে ধাপে ধাপে টাকা নিয়েছিলেন। কিন্তু পিলার আর দিতে পারছিলেন না। এ ঘটনায় মামলা ও তার পরিপ্রেক্ষিতে কবিরদের গ্রেফতার করেছে পুলিশ।

সাভারের আশুলিয়া থেকে এ চারজনকে গ্রেফতার করে পুলিশ। রোববার (২ অক্টোবর) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) হাচিব সিকদার। এর আগে শনিবার (১ অক্টোবর) সকালে আশুলিয়ার টঙ্গাবাড়ি এলাকার থেকে তাদের আটক করা হয়।

এজাহারে গ্রেফতারকৃতদের পরিচয় দেওয়া হয়েছে- ভোলা জেলার বোরহান উদ্দিন থানার দক্ষিণ বাটা মারা গ্রামের আবুল হোসেনের ছেলে মো. কবির হোসেন (৪২), ফরিদপুর জেলার মধুখালি থানার কানাইপুর গ্রামের করম আলীর ছেলে মাওলা মতিন (৭০), পটুয়াখালী জেলার কলাপাড়া থানার ঢাকাইয়া গ্রামের আব্দুল হাকিমের ছেলে মো. রফিক (৩৫) ও বরিশাল জেলার মুলাদী থানার চরকালেখা গ্রামের মিন্টুর ছেলে পারভেজ (৩৬)। তারা উত্তর পশ্চিম ডিএমপি থানা এলাকায় বসবাস করতেন।

এজাহারে উল্লেখ করা হয়, ভুক্তভোগী আমান উল্লাহ ও আসাদুজ্জামানের সঙ্গে জমি ব্যবসা নিয়ে পরিচয় হয় মওলা মতিনসহ বাকিদের। পরিচয়ের সূত্র ধরে মওলা মতিন ভুক্তভোগীদের ১ হাজার কোটি টাকা মূল্যের ম্যাগনেট পিলার ৩০০ কোটি টাকায় বিক্রি করবে বলে লোভ দেখান। পরে ভুক্তভোগীদের কাছে ১ লাখ টাকা চান মাওলা মতিন। সে অনুসারে টাকাও পাঠান আমান উল্লাহ ও আসাদুজ্জামান। পরে বিভিন্ন সময় আরও ১ লাখ টাকা নেন মতিন।

শনিবার তিনিসহ বাকিরা আশুলিয়া টঙ্গাবাড়ির আমান উল্লাহর বাড়িতে এসে ম্যাগনেট পিলার বাবদ ১০ লাখ টাকা দাবি করেন। ভুক্তভোগীরা টাকা দেওয়ার প্রমাণ হিসেবে একটি স্ট্যাম্প করতে চান। কিন্তু কবির, মতিন, রফিক ও পারভেজ এতে রাজি হতে অস্বীকার করেন। পরে প্রতারণার বিষয়টি সন্দেহে এলে স্থানীয় লোকজন তাদের আটকে পুলিশে খবর দেয়। পরে পুলিশ গিয়ে তাদের থানায় নিয়ে আসে।

এ বিষয়ে মামলা তদন্তকারী কর্মকর্তা এসআই হাচিব সিকদার বলেন, বিষয়টি নিয়ে থানায় একটি প্রতারণার মামলা হয়েছে। এতে আসামিদের গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।