• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান লাইলাতুল কদর মানবজাতির অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি শবে কদর রজনিতে দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর সেবা দিলে ভবিষ্যতে ভোট নিয়ে চিন্তা থাকবে না জনপ্রতিনিধিদের জনসেবায় মনোযোগী হওয়ার আহ্বান জনগণের সেবা নিশ্চিত করতে পারলে ভোটের চিন্তা থাকবে না দক্ষিণাঞ্চলের উন্নয়নে চীনের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি রূপপুরে আরেকটি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য আহ্বান রূপকল্প বাস্তবায়নে অটিজমের শিকার ব্যক্তিদেরও সম্পৃক্ত করতে হবে অটিজম ব্যক্তিদের পুনর্বাসনে বেসরকারি প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে

বাঘাইছড়িতে সন্ত্রাসীদের গুলিতে জেএসএস সমর্থক নিহত

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২  

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় সন্ত্রসীদের গুলিতে সুখেন চাকমা (২০) নামে এক যুবক নিহত হয়েছে। এসময় গুলিবিদ্ধ হয়েছেন সজীব চাকমা (২২) নামে আরেক যুবক।

নিহত এবং আহত যুবক পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (পিসিজেএসএস) সন্তু গ্রুপের সক্রিয় সমর্থক বলে স্থানীয়রা জানান। বুধবার (৩০ নভেম্বর) সকালে উপজেলার সাজেক ইউনিয়নের দুর্গম নিউলংকর দাড়ি পাড়ার মিড পয়েন্ট এলাকায় এ ঘটনা ঘটে। আহত সজীব চাকমাকে উদ্ধার করে স্থানীয়রা হাসপাতালে পাঠিয়েছেন।

রাঙামাটির সার্কেল (বাঘাইছড়ি ও সাজেক) এএসপি, সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুল আওয়াল বলেন, খবর পাওয়ার পরপরই এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে। মরদেহ উদ্ধার করতে পুলিশ পাঠানো হয়েছে। এলাকাটি খুবই দুর্গম। উপজেলা সদর থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে। তাই একটু সময় লাগবে।

থানা সূত্রে জানা গেছে, বুধবার সকালে একদল অস্ত্রধারী সন্ত্রাসী মোটরসাইকেলচালক সুখেন ও আরোহী সজীবকে লক্ষ্য করে গুলি চালালে ঘটনাস্থলেই সুখেন নিহত হন। এসময় গুলিবিদ্ধ হন সজীব।

এ ঘটনার জন্য পাহাড়ের আরেক আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টকে (ইউপিডিএফ) দায়ী করেছেন পিসিজেএসএস সন্তু গ্রুপের বাঘাইছড়ি উপজেলার সাংগঠনিক সম্পাদক ত্রিদিপ চাকমা।  

তিনি বলেন, ইউপিডিএফ কমান্ডার আপন চাকমার নেতৃত্বে বিনা উসকানিতে আমাদের নিরীহ সমর্থকদের হত্যা করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

ইউপিডিএফ সাজেক অঞ্চলের সমন্বয়ক আর্জেন্ট চাকমা এ ঘটনার সঙ্গে তাদের দলের কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন। নিউলংকর এলাকায় ইউপিডিএফের কোনো কার্যক্রম নেই বলেও দাবি করেন তিনি। এটি পিসিজেএসএসের অভ্যন্তরীণ বিষয় বলে জানান সংগঠনটির এ নেতা।