• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

ডিবির জালে আটক প্রতারক এমপি

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৮ ফেব্রুয়ারি ২০২৩  

প্রতারণার দায়ে অভিযুক্ত মৌলভীবাজারের জাকিরকে আটকের পর তার স্বীকারোক্তিতে মিলেছে নানা তথ্য, জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবিপ্রধান) মো. হারুন অর রশিদ।

ডিবি প্রধান বলেন, প্রতারণার দায়ে অভিযুক্ত মৌলভীবাজারের জাকিরকে আটকের পর তার স্বীকারোক্তিতে মিলেছে নানা তথ্য। পুলিশকে মিথ্যা তথ্য দিয়ে বারবার হয়রানি করাই ছিল তার কাজ। ভাঙারি ব্যবসায়ী হলেও পরিচয় দিতেন এমপি বা কখনও বিচারক হিসেবে। মাদক চোরাচালান, জঙ্গিদের গোপন বৈঠকের ভুয়া তথ্য দিয়ে ফোন দিতেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের। যদিও পুরোটাই তার ধাপ্পাবাজি ছিল।

জাকির হোসেন ওরফে বাম্পার। মৌলভীবাজারের রাজনগরের বাসিন্দা তিনি। কদিন আগেও তিনি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের ফোন দিয়ে নিজেকে সংসদ সদস্য পরিচয় দেন। তার দেয়া তথ্যে পুলিশ মাদক কারবারিদের ধরতে কয়েক দফা অভিযানে গিয়ে ব্যর্থ হয়ে ফিরে আসে। কারণ, তথ্য ছিল সম্পূর্ণ মিথ্যা। পুলিশকে বারবার হয়রানির অভিযোগে তিনি এখন গোয়েন্দা জালে বলে জানান ডিবির এ কর্মকর্তা।

তিনি বলেন, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের লালবাগ বিভাগের উপপুলিশ কমিশনার মশিউর রহমানকে তিনি ফোন দিয়ে নিজেকে প্রথমে মৌলভীবাজার ২ আসনের সংসদ সদস্য পরিচয় দিয়ে মাদক চোরাচালানিদের তথ্য দেন। একইভাবে সিলেট তিন আসনের সংসদ সদস্য পরিচয় দিয়ে তিনি আবার ফোন দিয়ে মাদক কারবারিদের তথ্য দিয়ে সহায়তা চান।

তিনি আরও বলেন, শুধু উপকমিশনার নয়, জাকির নিজেকে সংসদ সদস্য পরিচয় দিয়ে ফোন করেন লালবাগ বিভাগের অতিরিক্ত উপ ও সহকারী পুলিশ কমিশনারকেও। জাকির মূলত ভাঙারির ব্যবসা করেন।

শুধু সংসদ সদস্য নয়, বিচারক পরিচয়েও প্রতারণার অভিযোগ রয়েছে জাকিরের বিরুদ্ধে, আইন অনুসারে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।