• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

রাজবাড়ীতে বিএনপির ১৪১ জনের নামে ছাত্রলীগের মামলা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৫ মে ২০২৩  

রাজবাড়ীতে আওয়ামী লীগের শান্তি সমাবেশে আসার পথে ছাত্রলীগ ও যুবলীগ নেতাদের ২টি মোটরসাইকেল ভাঙচুর ও ইটপাটকেল নিক্ষেপ করে আহত করার ঘটনায় বিএনপির ৬১ নেতার নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও ৮০ জনকে আসামি করে মামলা দায়ের হয়েছে।

বুধবারন (২৪ মে) রাজবাড়ী সদর থানায় মামলাটি দায়ের করেছেন গোয়ালন্দ পৌর ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ রাতুল আহম্মেদ।

মামলার আসামিরা হলেন, জহুরুল ইসলাম প্রামানিক ঝরো, খায়রুল আলম বকুল, ইদ্রিস শেখ, জহুরুল ইসলাম নুরুন্নবি, আরিফুর রহমান, সাদ্দাম সরদার, তাপস সরকার, রাজ্জাক, কাউসার, শান্ত খান, বাবু শেখ, সাজেদুর রহমান বিশ্বাস, উজ্জল খান, ফয়েজ দেওয়ান, আব্দুল মালেক শিকদার, জহির শিকদার, রানা শেখ, আলামীন, সামসু মীর, আশিক আলম সবুজ, মজনু, সোহান শেখ, রাজা খান, শহিদ সরদার, আলামীন শেখ, আব্দুল লতিফ শেখ, আজাদ হোসেন, শামীম, কালাম ফকির, বিল্লাল হোসেন পরী, ফজলু মন্ডল, মঞ্জুর আলম মনজু, আরিফ সরদার, সোহাগ মিজি, শফিক বেপারী, আলামীন শেখ, আনোয়ার শেখ, আলী রাজ, উজ্জল সরদার, মহসিন খন্দকার, আলামিন খান, রায়হান মীর, ফজলু মোল্লা, গাজী মাসুদ, শৈবাল মোল্লা, সোহাগ ওরফে কালা সোহাগ, মাহাতাব উদ্দিন মানিক, ইদ্রিস প্রামানিক, শহিদ শেখ, জাহাঙ্গীর মিয়া, মমিন মোল্লা, জামাল মোল্লা, সালেহীন প্রামানিক, উজ্জল মন্ডল, সোহেল মন্ডল, বাদশা মন্ডল, আব্বাস সরদার, সুমন সরদার, জাবেদ, পারভেজ, আরিফসহ অজ্ঞাতনামা ৭০-৮০ জন।

মামলার বাদী গোয়ালন্দ পৌর ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ রাতুল আহম্মেদ জানান, ২০ মে বাংলাদেশ আওয়ামী লীগ ও যুবলীগ রাজবাড়ী জেলা শাখার উদ্যোগে পার্টি অফিসে শান্তিপূর্ণ সমাবেশ অনুষ্ঠানে যোগ দেওয়ার লক্ষ্যে তিনি ও তার সঙ্গীয় পরাগ আহম্মদ, জাকির হোসেন কাঞ্চন, পাপিনসহ আরও অনেকে মোটরসাইকেলে আসার সময় রাজবাড়ী সরকারি আদর্শ মহিলা কলেজের সামনে পাকা রাস্তায় পৌঁছানো মাত্র হাতে বাঁশের লাঠি, লোহার রডসহ বিভিন্ন দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে আমাদেরসহ রাস্তায় চলাচলরত বিভিন্ন যানবাহনের গতিরোধ করে। কোনো কারণ ছাড়াই হাতে থাকা বাঁশের লাঠি ও লোহার রড দিয়ে আমাদের সহ সাধারণ জনগনের উপর আতর্কিত আক্রমণ করে। এলোপাথারি মারপিটসহ ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে এবং রাস্তায় থাকা যানবাহন ভাঙচুর করে। তাদের মারপিটে এবং ইট পাটকেলের আঘাতে সে ও তার সঙ্গীসহ রাস্তায় থাকা কয়েকজন অজ্ঞাতনামা পথচারীর জখম হয়। এসময় তার ব্যবহৃত  মোটরসাইকেলসহ অজ্ঞাতনামা ব্যক্তিদের ২টি মোটরসাইকেল ভাঙচুর করে এক লাখ টাকার ক্ষতি সাধন করে। তাদের আচরণে রাস্তায় চলাচলরত সাধারণ জনমনে আতঙ্ক বিরাজ করে ও লোকজন দিকবিদিক ছোটাছুটি করতে থাকেন। তখন রাজবাড়ী থানা পুলিশ ঘটনাস্থলে এসে হামলাকারীদের কবল থেকে তাদের উদ্ধার করে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তিনিসহ তার সঙ্গীয় আহত ব্যক্তিরা রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

রাজবাড়ী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ বলেন, ৬১ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ৭০-৮০ জনকে আসামি করে ছাত্রলীগ নেতার মোটরসাইকেল ভাঙচুর ও মারধরের অভিযোগে রাজবাড়ী সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।

রাজবাড়ী অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইফতেখারুজ্জামান বলেন, গোয়ালন্দের এক ছাত্রলীগ নেতা বাদী হয়ে সদর থানায় একটি অভিযোগ দিয়েছেন। বিষয়টি আইনগত কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।