• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নুহাশ হুমায়ূনের ‘মশারী’ প্রযোজনা করবেন অস্কার বিজয়ী নির্মাতা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২  

বাংলাদেশি তরুণ নির্মাতা নুহাশ হুমায়ূনের স্বল্পদৈর্ঘ্য সিনেমা ‘মশারি’ এরই মধ্যে বেশ কয়েকটি আন্তর্জাতিক সম্মানজনক পুরস্কার জিতেছে। এবার এ ছবিটি প্রযোজনা করবেন অস্কারজয়ী নির্মাতা ও অভিনেতা। জর্ডান পিল ও রিজ আহমেদ নির্বাহী প্রযোজক হতে চলেছেন নুহাশ হুমায়ূনের লাইভ-অ্যাকশন শর্ট ফিল্ম ‘মশারী’র।

‘গেট আউট’ ছবির জন্য তিনটি অস্কার (সেরা পরিচালকসহ) এবং ‘ব্ল্যাকলেন্সম্যান’-এর জন্য সেরা ছবির পুরস্কার জেতা জর্ডান পিল তার মাঙ্কিপাও প্রোডাকশনের মাধ্যমে ছবিটি প্রযোজনা করবেন।

রিজ আহমেদ তার চলচ্চিত্র ‘দ্য লং গুডবাই’-এর সেরা লাইভ অ্যাকশন শর্টের জন্য অস্কার জিতেছেন। সেই সঙ্গে ‘সাউন্ড অব মেটাল’-এ তার পালা করার জন্যও একটি অস্কার পুরস্কার জিতেছেন। তিনি তার কোম্পানি লেফট হ্যান্ডেড ফিল্মসের মাধ্যমে প্রযোজনা করবেন।

‘মশারী’, যেটি SXSW জুরি পুরস্কার এবং ফ্যান্টাসিয়া, হলিশর্টস এবং মেলবোর্ন ফেস্টিভ্যাল থেকে পুরস্কারসহ বেশ কয়েকটি প্রশংসা জিতেছে, এটি অস্কারের জন্য যোগ্যতা অর্জনকারী প্রথম বাংলাদেশি চলচ্চিত্র। স্বশিক্ষিত চলচ্চিত্র নির্মাতা হুমায়ুন চলচ্চিত্রটি লিখেছেন, পরিচালনা করেছেন, প্রযোজনা করেছেন এবং সম্পাদনা করেছেন।

পিল ও আহমেদ এই প্রকল্পে ইপি হিসেবে যোগ দিয়েছেন মাঙ্কিপাউ প্রেসিডেন্ট উইন রোজেনফেল্ড এবং ডেভেলপমেন্ট অ্যান্ড প্রোডাকশনের এসভিপি ডানা গিলসের পাশাপাশি বাঁ হাতের ফিল্মের এসভিপি এবং টেলিভিশনের প্রধান অ্যালি মুর। রোজেনফেল্ড এবং গিলস বলেছেন, 'মশারি' একটি অনন্য হরর সংক্ষিপ্ত, কারণ এটি প্রথম ফ্রেম থেকে গভীরভাবে দৃশ্যমান এবং আবেগগতভাবে আকর্ষণীয়।

আহমেদ ও মুর বলেন, ‘আমরা নুহাশের উদ্বেগজনক ফিল্মের মাধ্যমে তলিয়ে গিয়েছিলাম, যা আমাদের অবচেতন ভয়কে জাগিয়ে তোলে, শৈশবের দানব থেকে শুরু করে একটি সর্বনাশা ভবিষ্যৎ পর্যন্ত। তিনি একসঙ্গে জাম্প ভয় এবং দুই তরুণ বোনের একটি আবেগপূর্ণ বেঁচে থাকার গল্প বুনেছেন, প্রক্রিয়ায় উপনিবেশিকতা এবং জলবায়ু পরিবর্তনের মোকাবিলা করেছেন। আমরা নুহাশের দলে যোগ দিতে এবং এই গল্পটি শেয়ারে সাহায্য করতে পেরে রোমাঞ্চিত।’