• শুক্রবার   ২৭ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৪ ১৪২৯

  • || ০৪ রজব ১৪৪৪

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
কাউকে সম্প্রীতি নষ্ট করতে দেব না: প্রধানমন্ত্রী আর্থসামাজিক উন্নয়নে বাংলাদেশ এখন রোল মডেল: প্রধানমন্ত্রী বিদেশি বিনিয়োগ বাড়াতে কাস্টমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে একাত্তরে গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির চেষ্টা চালিয়ে যাচ্ছি আমার ব্যর্থতা থাকলে খুঁজে বের করে দিন: প্রধানমন্ত্রী পরবর্তী লক্ষ্য স্মার্ট বাংলাদেশ প্রতিটি শিক্ষার্থী যেন স্কাউট প্রশিক্ষণ পায়: প্রধানমন্ত্রী সংঘাত, সন্ত্রাস ও ক্ষমতা দখলকে পেছনে ফেলে দেশ এগিয়ে যাচ্ছে মাইকেল মধুসূদন দত্ত বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র ২০৪১ সালে মাথাপিছু আয় হবে ১২ হাজার ডলার: প্রধানমন্ত্রী টেক্কা দিয়ে বাংলাদেশের এগোনো অনেকের পছন্দ না: প্রধানমন্ত্রী জনগণের পয়সায় সুযোগ-সুবিধা, তাদের সেবা করুন অপ্রয়োজনীয় ব্যয় কমিয়ে খাদ্য নিরাপত্তা নিশ্চিতে গুরুত্ব দিচ্ছে সরকার ডিসি সম্মেলনে প্রধানমন্ত্রীর ২৫ নির্দেশনা জনগণের সেবায় আত্মনিয়োগ করতে হবে: ডিসিদের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর শাসনামল নিয়ে গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী ৬৯’র গণঅভ্যুত্থানে শহীদের রক্ত বৃথা যায়নি: রাষ্ট্রপতি অপশাসনের বিরুদ্ধে ৬৯’র গণঅভ্যুত্থান অনুপ্রেরণার: প্রধানমন্ত্রী বৃহত্তর বৈশ্বিক সহায়তার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর আমাদের পরবর্তী লক্ষ্য স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ: প্রধানমন্ত্রী

দুধে ভেজাল দেয়ায় ৩২ বছর শুনানির পর ৬ মাসের জেল!

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২৩  

দুধে ভেজাল মেশানোর অভিযোগ একটি চলমান ঘটনা। কিন্তু ভারতের উত্তরপ্রদেশে এমন ঘটনায় দুধওয়ালার বিরুদ্ধে মামলা ঠুকে দেওয়া হয়েছিল। দীর্ঘদিনের আগের এই মামলার শুনানিতে কেটে গেল ৩২ বছর! অবশেষে বিচারক রায় দেন দুধওয়ালা হরবীর সিং-এর বিপক্ষে।

তাকে ৬ মাসের কারাবাসের সাজার পাশাপাশী ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

মামলার বিবরণী থেকে জানা যায়, দুধের মধ্যে পানিসহ বিভিন্ন ভেজাল মেশানোর অভিযোগে উত্তরপ্রদেশের মুজাফফরনগরের বাসিন্দা হরবীর সিংহের বিরুদ্ধে ১৯৯০ সালের এপ্রিলে মামলাটি করা হয়েছিল। উত্তরপ্রদেশের খাদ্য দপ্তরের তৎকালীন কর্মকর্তা সুরেশ চাঁদ ছিলেন এই মামলার বাদি। ওই বছর ২১ এপ্রিল থেকে শুরু হয় মামলাটির শুনানি। তারপর বছরের পর বছর ধরে চলতে থাকে এই মামলার শুনানি। অবশেষে ২০২২ সালের ১৮ জানুয়ারি, দীর্ঘ ৩১ বছর ৯ মাস পর মামলার রায় ঘোষণা করেন বিচারক। 

আসামিকে দোষী প্রমাণিত হওয়ায় তাকে সাজাও দেওয়া হয়। রায় ঘোষণার সময় বিচারক বলেন, সমস্ত প্রমাণ খতিয়ে দেখে অভিযুক্ত দুধওয়ালা হরবীরকে দোষী সাব্যস্ত করা হলো।