• সোমবার   ১৬ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ২ ১৪২৯

  • || ১৩ শাওয়াল ১৪৪৩

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী আমিরাতের নতুন প্রেসিডেন্টকে রাষ্ট্রপতির অভিনন্দন শেখ হাসিনাকে স্পেনের সরকার প্রধানের শুভেচ্ছা পি কে হালদার গ্রেফতার নানামুখী ষড়যন্ত্র হচ্ছে, সতর্ক থাকতে বললেন প্রধানমন্ত্রী বাংলাদেশকে সমর্থন দেওয়ার প্রত্যয় এডিবির ভাইস প্রেসিডেন্টের আরব আমিরাতের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমিরাতের প্রেসিডেন্টের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণের চার বছর পূর্তি আজ নারী খেলোয়াড়দের আরও সুযোগ দিতে হবে: প্রধানমন্ত্রী ‘খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা একটি জাতির জন্য অপরিহার্য’ ফ্ল্যাটে বাস করে শিশুরা ফার্মের মুরগির মতো হয়ে যাচ্ছে: প্রধানমন্ত্রী জাতীয় ক্রীড়া পুরস্কার দেয়া হচ্ছে ৮৫ ক্রীড়া ব্যক্তিত্বকে রাষ্ট্রপতির সাজেক সফর স্থগিত একনেকে ৫ হাজার ৮২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন যুক্তরাষ্ট্র থেকে বর্ধিত বিনিয়োগ চান প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তি করতে প্রস্তুত বাংলাদেশ: প্রধানমন্ত্রী

ইউক্রেনকে ৪ হাজার কোটি ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্র

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১১ মে ২০২২  

ইউক্রেনের সহায়তায় ৪ হাজার কোটি ডলারের প্যাকেজ অনুমোদন দিয়েছে যুক্তরাষ্ট্র। ৩৬৮-৫৭ ভোটের ব্যবধানে এই প্যাকেজটি মার্কিন কংগ্রেসে পাস হয়।

বুধবার (১১ মে) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনের সহায়তা প্যাকেজ প্রস্তাব অনুমোদনের জন্য পক্ষে রায় দিয়েছেন ডেমোক্র্যাটদের সকলেই। আর রিপাবলিকান পার্টির প্রতি চারজনের মধ্যে তিনজনই প্রস্তাবের পক্ষে রায় দিয়েছেন।

এর আগে মার্কিন কংগ্রেস গত মার্চে ইউক্রেনকে সহায়তার জন্য ১ হাজার ৩৬০ বিলিয়ন ডলারের সহায়তা দেওয়ার ঘোষণা দেয়। নতুন সহায়তা প্যাকেজ পাস হওয়ায় দুই দফায় ইউক্রেনে যুক্তরাষ্ট্রের সহায়তার পরিমাণ দাঁড়াল ৫ হাজার ৩৬০ বিলিয়ন ডলারে।

ইউক্রেনকে ৩ হাজার ৩০০ কোটি ডলার সহায়তা দিতে চান বাইডেনইউক্রেনকে ৩ হাজার ৩০০ কোটি ডলার সহায়তা দিতে চান বাইডেন

গত ২৮ এপ্রিল ইউক্রেনকে যুদ্ধকালীন সহায়তা হিসেবে কংগ্রেসের কাছে ৩ হাজার ৩০০ কোটি ডলার চান যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। বাইডেন বলেন, ‘যুক্তরাষ্ট্র রাশিয়া আক্রমণ করছে না, বরং ইউক্রেনকে সামরিক, অর্থনৈতিক ও মানবিক সহায়তা দিচ্ছে।’