• বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১৪ ১৪২৯

  • || ০২ রবিউল আউয়াল ১৪৪৪

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
বিভিন্ন আয়োজনে শেখ হাসিনার জন্মদিন উদযাপিত নভেম্বরে জাপান সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী ‘সব কথা বলার পর কেউ যদি বলে আমাকে কথা বলতে দিল না, তার কি জবাব!’ উন্নয়ন যাত্রার অনন্য সারথি শেখ হাসিনা শত প্রাপ্তিতেও যার তৃপ্তি কেবল মানুষের ভালোবাসাতেই ‘সোনার বাংলা প্রতিষ্ঠার নবতর সংগ্রামের কাণ্ডারি শেখ হাসিনা’ প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ৭৬ হাজার চারা রোপণ করবে আওয়ামী লীগ শেখ হাসিনা: এক মানবিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভবিষ্যৎ প্রজন্মের অনুসরণীয় ব্যক্তিত্ব প্রধানমন্ত্রীর জন্মদিনে প্রকাশ হলো ‘বাংলাদেশের নেতা’ (ভিডিও) শান্তি ও উন্নয়নের অগ্রদূত শেখ হাসিনা দক্ষ হাসিনায় নির্ভার বাংলাদেশ পিতা দিয়েছেন স্বাধীনতা, কন্যা দিয়েছে উন্নতি শেখ হাসিনা, জীবন যেন এক ফিনিক্স পাখির গল্প প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আজ বঙ্গবন্ধুকে নিবেদিত বেঞ্চ ও বৃক্ষ পরিদর্শনে শেখ হাসিনা বাংলাদেশ বিপুল পর্যটন সম্ভাবনাময়: প্রধানমন্ত্রী পর্যটনশিল্প বিকাশে অবারিত সুযোগ আছে: রাষ্ট্রপতি পবিত্র ঈদে মিলাদুন্নবী ৯ অক্টোবর জটিলতা কাটলেই চলবে ঢাকা-নিউইয়র্ক বিমান: প্রধানমন্ত্রী

ঘরোয়া পদ্ধতিতেই আঁচিলের সমাধান!

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২  

অনেকেরই মুখ-সহ শরীরের বিভিন্ন অংশে আঁচিলে ভর্তি থাকে। শরীরের এখানে-সেখানে আঁচিল একেবারেই দেখতে ভালো লাগে না। ওষুধ খেলে যেমন আঁচিল সেরে যায়, তেমনই খুব বেশি সমস্যা হলে অপারেশনও করাতে হয়। আঁচিলের ধরন বুঝে চিকিৎসা করেন বিশেষজ্ঞরা।

তবে কিছু ঘরোয়া উপায়েও দূর করা যায় আঁচিল। তাই আঁচিল হলে চিন্তা না করে বরং প্রয়োগ করে দেখুন এই ঘরোয়া উপাদানগুলো...

> যেখানে আঁচিল হয়েছে সেখানে কয়েক ঘণ্টা টি ট্রি অয়েল লাগিয়ে রেখে দিন। ক্যাস্টর অয়েলের সঙ্গে কয়েক ফোঁটা টি ট্রি অয়েল মিশিয়ে আঁচিলে লাগান। এই পদ্ধতিটি প্রতিদিন দুই থেকে তিন বার পুনরাবৃত্তি করুন।

> ভিটামিন ই ক্যাপসুল থেকে তেল বের করে আঁচিলে লাগান। তারপর এর উপর ব্যান্ডেজ বেঁধে সারারাত রেখে দিন। কমপক্ষে টানা দুই সপ্তাহ এটি করুন। ফল মিলবে হাতেনাতে।

> ক্যাস্টর অয়েলও আঁচিল তুলতে বেশ কার্যকর। আঁচিল অপসারণ না হওয়া পর্যন্ত প্রতিদিন সেই জায়গায় ক্যাস্টর অয়েল লাগাতে থাকুন।

> অল্প পানিতে দুই ফোঁটা অ্যাপেল সাইডার ভিনেগার মিশিয়ে নিন। এই মিশ্রণে তুলো ভিজিয়ে আঁচিলের জায়গায় ১৫ মিনিট লাগিয়ে রাখুন। কমপক্ষে টানা দুই সপ্তাহ এটি করুন।

> অ্যালোভেরা পাতা থেকে জেল বের করে নিন। আঁচিলের উপর প্রতিদিন ফ্রেশ অ্যালোভেরা জেল লাগান। কিছুদিন পর নিজেই দেখতে পাবেন ফলাফল।